1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন
শিরোনাম :
পুলিশ আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি মানবিকতায়ও নজির স্থাপন করেছে-ডিএমপি কমিশনার কাতারকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান রাষ্ট্রপতির কাতারের সঙ্গে বাংলাদেশের ৫টি চুক্তি ও সমঝোতা স্মারক সাক্ষরিত পদ্মশ্রী পদক গ্রহণ করলেন বাংলাদেশের বন্যা প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রতীক বরাদ্দ আজ অবৈধ দখলদারদের কবল থেকে বনভূমি উদ্ধার করলেন গাজীপুরের জেলা প্রশাসক চট্টগ্রাম-কাপ্তাই সড়কে বাসের ধাক্কায় চুয়েটের দুই শিক্ষার্থী নিহত দুদিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে কাতারের আমির কিডনি বিক্রি করতে না পেরে এটিএম বুথ লুটের পরিকল্পনা করেন তিনি কারিগরি বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবি কার্যালয়ে তলব

ফরচুন গ্রুপ এর চেয়ারম্যান মিজানুর রহমান পেলেন ‘বঙ্গবন্ধু শিল্প-বাণিজ্য পুরস্কার’

  • সময় : শুক্রবার, ২ জুলাই, ২০২১
  • ২৪৫

নিজস্ব প্রতিনিধি:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে শিল্পমন্ত্রনালয় কর্তৃক প্রবর্তিত বঙ্গবন্ধুশেখ মুজিব শিল্প পুরস্কার ২০২০” এর মাঝারি ক্যাটাগরীতে প্রথম পুরুস্কার অর্জন করেছেন ফরচুন স্যুজ লিমিটেড এর চেয়ারম্যান মিজানুর রহমান।

বৃহস্পতিবার কোম্পানিটি থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

এ কৃতিত্ব ও গৌরব অর্জনের পর মিজানুর রহমান বলেন, বঙ্গবন্ধুশেখ মুজিব শিল্প পুরুস্কার ২০২০ আমার জীবনের সর্বশ্রেষ্ঠ প্রাপ্তি। মুজিব শতবর্ষে শিল্পখাতে অবদানের স্বীকৃতি এবং শ্রেষ্ঠ উদ্যোক্তা হিসেবে শিল্প পুরুস্কার ২০২০ এ প্রথম স্থান পাওয়ায় ফরচুন স্যুজ লিমিটেড শিল্পখাতে প্রণোদনা সৃষ্টি ও সৃজনশীলতায় গুরুত্বপূর্ন অবদান রাখবে। শতভাগ রপ্তানীমুখী প্রতিষ্ঠান ফরচুন স্যুজ লিমিটেড বরিশালের বিসিক শিল্প নগরীতে ২০১১ সালে যাত্রা শুরু করেন।

কোম্পানীর মুলমন্ত্র ক্রেতাদের সন্তুষ্টি ও কোয়ালিটি রক্ষা, সাহসীকতার সহিত পন্য উৎপাদন, সততা ও শিপমেন্ট যথাসময়ে সম্পন্ন করার প্রতিশ্রতি সুষ্ঠুভাবে রক্ষা করা। ১৪ জানুয়ারী ২০১৫ প্রতিষ্ঠানটি ঢাকা ও চট্টগ্রাম স্টক একচেঞ্জের অন্তর্ভুক্ত হয়। শেয়ার মার্কেটে প্রতিষ্ঠানটি দীর্ঘদিন এ ক্যাটাগরীতে রয়েছে। ২০ ডিসেম্বর ২০২০ শক্তিশালী মার্কিন ফোর্বস সাময়িকিতে আন্ডার এ বিলিয়ন ক্যাটাগরীতে দেশের সর্বপ্রথম স্যু ফ্যাক্টরি হিসেবে ফরচুন স্যুজ লিমিটেড তালিকাভুক্ত হয়েছে, যা বিরল সম্মানের বিষয়।

বর্তমানে প্রতিষ্ঠানটিতে ৪৫০০ কর্মকর্তা ও শ্রমিক কর্মরত রয়েছে। ক্রেতাদের আয়, ফ্যাশন, চাহিদা, ডিজাইন ও বয়সকে প্রাধান্য দিয়ে প্রতিদিন ২২৫০০ জোড়া স্যু কোম্পানীটি উৎপাদন করে থাকে। ফরচুন স্যুজ লিমিটেড এর চেয়ারম্যান মিজানুর রহমান ২০১৮ সালে বাংলাদেশের শ্রেষ্ঠ সফল তরুন উদ্যোক্তা ২০১৮” হিসেবে পুরস্কৃত হন।

তিনি ফরচুন বরিশাল ক্রিকেট টিমের স্বত্বাধিকারী। এছাড়া তিনি বর্তমানে ব্রাদার্স ইউনিয়ন লিমিটেডের ক্রিকেট কমিটির চেয়ারম্যান। ফরচুন বিশ্বের বিখ্যাত ব্র্যান্ডসহ অনান্য ব্র্যান্ডের বিশেষত ইউরোপ, আমেরিকা, ভারতসহ ও মধ্যপ্রাচ্যে জন্য স্যু তৈরি করে। বঙ্গবন্ধুশেখ মুজিব শিল্প পুরুস্কার ২০২০ অর্জন এর মাধ্যমে মিজানুর রহমান, শিল্পখাতে মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের হাতকে আরো শক্তিশালী করার মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। তিনি এ পুরস্কারটি বরিশালবাসীকে উৎসর্গ করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪