1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫১ অপরাহ্ন
শিরোনাম :
তীব্র তাপদাহের ফলে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ বিএফডিসির নতুন সভাপতি মিশা ও সাধারণ সম্পাদক ডিপজল সাভারে সাংবাদিককে মরিচের গুঁড়ার সঙ্গে চোখে-মুখে কেমিক্যাল নিক্ষেপ বেদে সম্প্রদায় থেকে উঠে আসা কাউন্সিলর রমজান আহমেদের জন্মদিন আজ গ্রীষ্মের তীব্র দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের স্বস্তি দিতে ডিএমপি কমিশনারের অনন্য উদ্যোগ শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে ঢুকে পড়ে একটি বাস, নিহত ১ রোজা ও ঈদের লম্বা ছুটি শেষে আগামী রোববার হতে খুলছে সকল শিক্ষাপ্রতিষ্ঠান চির বিদায় নিলেন জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস রাজধানীর শিশু হাসপাতালে আগুন নিজ বাহিনীতে ফিরে গেলেন র‌্যাবের মুখপাত্র কমান্ডার মঈন

ব‌রিশা‌ল বিভা‌গে ৩০ জুন থে‌কে ৭ দিন লকডাউন৷৷ আগামীকাল থে‌কে বাস বন্ধ

  • সময় : শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ১৯৯

এম ব‌শির, ব‌্যু‌রো প্রধান, ব‌রিশালঃ

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বরিশাল বিভাগে আগামী ৩০ জুন থেকে সাত দিনের লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।
আজ শুক্রবার বিকালে বরিশাল বিভাগীয় কমিশনার মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে উচ্চ পর্যায়ের প্রশাসনিক জুম মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়।
সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার থেকে ২৯ জুন পর্যন্ত লকডাউন নিয়ে প্রচার-প্রচারণা চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়। সেই সঙ্গে খুলনা ও পশ্চিমাঞ্চলীয় জেলা শহরগুলোর সঙ্গে সবধরনের যোগাযোগ আজ থেকে বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।
আলোচনাকালে বিভাগীয় কমিশনার জানান, পরিস্থিতি যেভাবে দাঁড়িয়েছে, তাতে কার্যকর লকডাউনের কোনো বিকল্প নেই।
তিনি বলেন, ‘আমরা ইতোপূর্বেও লকডাউন আরোপ করেছি, কিন্তু তা কার্যকর করতে পারিনি। এবার যাতে লকডাউন ফলপ্রসূ হয়, সেজন্য সবাইকে একযোগে কাজ করতে হবে। আর এ লক্ষ্যে সমন্বয়ের জন্য সরকারি কর্মকর্তা ও পুলিশ প্রশাসন এবং সিটি করপোরেশনের সঙ্গে জনগণকেও সম্পৃক্ত করতে হবে।’
বরিশালের জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন জানান, লকডাউনকালে শ্রমিক ও অসহায় মানুষদের জন্য পর্যাপ্ত খাবারের যোগান থাকতে হবে।
বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম জানান, বুধবার করোনা আক্রান্তের হার ছিল ৩০ শতাংশ, বৃহস্পতিবার ৩৩ শতাংশ এবং আজ বেড়ে ৪৫ শতাংশে দাঁড়িয়েছে।
বরিশালের সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, ‘লকডাউন সর্বাত্মক ও কার্যকর করার জন্য সব পর্যায়ের তরুণ ও সিটি করপোরেশনের লোকবল কাজে লাগানো হবে।’
আলোচনা সভায় বরিশালের ডিআইজি এস এম আক্তারুজ্জামান, পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খানসহ জেলা উচ্চ পর্যায়ের প্রশাসনিক কর্মকর্তা ও ব্যবসায়ী প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় খুলনা ও সংলগ্ন জেলা থেকে ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার আশংকা জানিয়ে কার্যকর লকডাউন যাতে সফল হয়, সেজন্য প্রত্যেককে দায়িত্ব পালনের আহ্বান জানানো হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪