1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী প্রভাব খাটিয়ে পরিবেশের ক্ষতির সুযোগ আর নেই-পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী টাঙ্গাইল শহরের বিভিন্ন স্থানে ককটেল বিষ্ফোরণ, জনমনে আতঙ্ক ইউসিএলের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ আজ থেকে শুরু হচ্ছে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী আগামীকাল ১ ঘণ্টা ইন্টারনেট সেবা বন্ধ রাখার ঘোষণা বিএসসিপিএলসির তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষিত ডেঙ্গু প্রতিরোধে মাসব্যাপী কর্মসূচি নিয়ে ২২ এপ্রিল মাঠে নামছে ডিএনসিসি দেশে এপ্রিল থেকে সেপ্টেম্বর পর্যন্ত ফ্লু ভাইরাসের মৌসুম: গবেষণা ঝালকাঠির গাবখানে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১১

যশোরে নতুন শনাক্ত ৫১, টিকা নিলেন ৩৯৩৮

  • সময় : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
  • ১৪১


বিল্লাল হোসেন,যশোর প্রতিনিধি:


যশোরে রোববার নতুন করে ৫১ জনের শরীরে কোভিড-১৯ নভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এরমধ্যে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৩৪ জনের র‌্যাপিড এন্টিজেন পরীক্ষায় ১২ ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে ১৯৬ জনের নমুনা পরীক্ষায় ৩৯ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। এই নিয়ে জেলায় মোট ৫ হাজার ৮শ’ ৮৩ জন করোনায় আক্রান্ত হলেন। এদিকে, রোববার জেলায় আরও ৩ হাজার ৯শ’ ৩৮ জন নারী পুরুষ করোনার দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করেছেন।  
যবিপ্রবির অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. ইকবাল কবীর জাহিদ জানান, জিনোম সেন্টারে যশোর জেলার ১৯৬  নমুনা পরীক্ষা করে যশোর জেলায় ৩৯ জন ছাড়াও মাগুরা জেলার ২৪ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের পজেটিভ পাওয়া যায়। অর্থাৎ দুই জেলার ২২০ জনের নমুনা পরীক্ষা করে ৪৩ জন পজেটিভ ও ১৭৭ জনের নেগেটিভ আসে। যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা.রেহনেওয়াজ জানান, রোববার টিকা গ্রহনকারী ৩ হাজার ৯শ’ ৩৮ জনের মধ্যে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ৮টি কেন্দ্র থেকে ১২১১ হাজার ২শ’ ১১ জন যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ৪টি কেন্দ্র থেকে ১৯০ জন,  পুলিশ হাসপাতালের কেন্দ্র থেকে ২৭৭ জন, বিমান বাহিনীর কেন্দ্র থেকে ৪৬, শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্রে থেকে  ৩০৯ জন, ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র থেকে ৩৮৩ জন,  চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি থেকে ১৮০জন,  মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র থেকে ৮১২জন, কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র থেকে ১৮০ জন, বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র থেকে ১৩০ জন ও  অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ টি কেন্দ্র ২২০ জন । মোট ২৫ হাজার ৫শ’ ৫৫ জনের মধ্যে পুরুষ ১৭হাজার ২ শ’৩৮ ও মহিলা রয়েছেন ৮হাজার ৩শ’ ১৭জন। সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, ১৮ এপ্রিল পর্যন্ত জেলায় ৩৩ হাজার ১ শ’ ৮ জনের নমুনা পরীক্ষার ফলাফল পেয়েছি। তাতে ৫ হাজার ৮শ’ ৮৩ জন কোভিড-১৯ নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৭৯ জন নারী পুরুষ। এর মধ্যে যশোরের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে মৃত্যু হয়েছে ৬৮ জনের। আর ঢাকায় ৬ জন খুলনায় ৪ জন ও সাতক্ষীরার হাসপাতালে মারা গেছেন ১জন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪