1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে গ্রেফতার মিল্টন সমাদ্দার মিল্টন সমাদ্দারকে গ্রেফতার করেছে ডিবি পুলিশের বিশেষ অভিযানে মাদক ও ছিনতাই চক্রের ৭ সদস্য গ্রেফতার সাভারের পাঁচ খাল-বিলের সীমানা নির্ধারণে হাইকোর্টের নির্দেশ আগামীকাল দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু মে দিবসে ক্যাপ, পানি, স্যালাইন বিতরন করলো তেজগাঁও থানা পুলিশ মে দিবসে উপলক্ষে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি অনুষ্ঠিত শ্রমিকদের ন্যায্য পাওনা বঞ্চিত করলে কাওকেই ছাড় দেয়া হবে না-প্রধানমন্ত্রী দুই মাসের নিষেধাজ্ঞা শেষে ইলিশ শিকারে জেলেরা অষ্টম শ্রেনীর শিক্ষার্থীকে গণধর্ষনের মামলায় বাইশ বছর পলাতক ছিলেন তিনি

রাণীশংকৈলে গমের নতুন জাত সম্প্রসারণ শীর্ষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে

  • সময় : বুধবার, ৩১ মার্চ, ২০২১
  • ৩৬৯


মাহাবুব আলম রাণীশংকৈলল (ঠাকুরগাঁও ) প্রতিনিধি।।


 ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ধর্মগড় ইউনিয়নের ছয় ভাগিয়া ব্লকে বাংলাদেশ গম ও ভূট্টা ইউনিটের বারি গম ৩৩ এর মাঠ দিবস অনুষ্ঠানের আয়োজন করে কৃষি অধিদপ্তর ।
বুধবার ৩১ মার্চ সকালে বৈজ্ঞানিক কর্মকর্তা ডাঃ সিদ্দিকুন নবী মন্ডলের সভাপতিত্বে মাঠ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলার কৃষি কর্মকর্তা কৃষিবিদ সঞ্জয় দেবনাথ ।
বিশেষ অতিথি ছিলেন বৈজ্ঞানিক কর্মকর্তা ডাঃ রেজাউল কবির , ও আশরাফুল আনাম। এ ছাড়াও সংশ্লিষ্ট ব্লকের উপ-সহকারী কৃষি কর্মকর্তা সজল, ঐ ব্লকের ৭০ জন কৃষক ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত: ঐ ব্লকে ভূপেন, ধনেশ্বর, ও চিত্রমহন নামে ৩ জন কৃষককে ১০ বিঘা জমিতে এ গম চাষের জন্য কৃষি অফিস থেকে সার, বীজ ও কীটনাশক বিনামূল্যে সরবরাহ করা হয়েছে। বারি ৩৩ জাতের গম আবাদে কৃষকেরা প্রতি বিঘায় ১৫ মন করে গম উৎপাদন করেছে বলে জানান তারা। মাঠ দিবসে বক্তারা বলেন বারি ৩৩ একটি উন্নত জিন্ক সমৃদ্ধ উচ্চ ফলনশীল জাতের গম। যা খেলে গর্ভবতী মা শিশুর শারীরিক গঠন ও মেধাশক্তি বৃদ্ধি পায়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪