1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:১১ অপরাহ্ন
শিরোনাম :
মুক্তি পেলেন মামুনুল হক লাইসেন্সকৃত অস্ত্র দিয়ে অপহরন! কষ্টিপাথর পাচারকারী সিন্ডিকেটের ৭ জন গ্রেফতার আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতিসহ ৬ জনের বিরুদ্ধে মামলা চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলাফল আগামী ১২ মে সাধারণ রোগীদের মতো লাইনে দাঁড়িয়ে টিকিট কেটে নিজের চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী গাজীপুরে মালবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষে  টাঙ্গাইল কমিউটারের ৫ বগি লাইনচ্যুত, আহত অর্ধশতাধিক জিম্বাবুয়ের বিপক্ষে আজ প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজুলেশন সর্বসম্মতিক্রমে গৃহীত জলবায়ু পরিবর্তনের কারণে দেশে বন্যার শঙ্কা রয়েছে-প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিরা অবৈধভাবে প্রভাব বিস্তার করলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের নির্দেশ ইসির

বরিশালে মোট আক্রান্ত ৯৭৮ জন আজ করোনা সনাক্ত ৫৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৫৮ জন

  • সময় : সোমবার, ১৫ জুন, ২০২০
  • ১৮৬

বরিশালে গত ২৪ ঘন্টায় আরো ৫৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে এই নি‌য়ে জেলায় ক‌রোনা আক্রা‌ন্তের সংখ্যা দাড়িয়েছে ৯৭৮ জনে। অদ্যাবধি এ জেলায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ১৫৮ জন রুগী।

জেলায় মৃত্যুবরণ করেছে ১৩ জন ব্যক্তি। আজ আজ ঢাকার ইনস্টিউট ফর ডেভেলপিং সায়েন্স এন্ড হেলথ ইনিশিয়েটিভস থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী মেহেন্দীগঞ্জ উপজেলার বাসিন্দা ৩ জন, হিজলা, আগৈলঝাড়া ও বানারীপাড়া প্রত্যেক উপজেলার বাসিন্দা ১ জন করে ৩ জনসহ মোট ৬ জন।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী বাবুগঞ্জ উপজেলার বাসিন্দা ১ জন, র‍্যাব-৮ এ কর্মরত ৩ জন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের ৬ জন সদস্য, রেঞ্জ পুলিশের ২ জন সদস্য, বাকেরগঞ্জ ও বাবুগঞ্জে কর্মরত ২ জন সহ জেলা পুলিশের ৫ জন সদস্য, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ৩ জন নার্স, ২ জন স্টাফসহ মোট ৫ জন, সদর জেনারেল হাসপাতালে কর্মরত ১ জন চিকিৎসক, ১ জন নার্সসহ মোট ২ জন, বরিশাল সিটি কর্পোরেশনভুক্ত কাউনিয়া, নথুল্লাবাদ, সাগরদী, হাসপাতাল রোড এলাকার বাসিন্দা ২ জন করে মোট ৮ জন, গোড়াচাঁদ দাস রোড, কলেজ এভিনিউ, আরশেদ আলী খান সড়ক, মুসলিম গোরস্থান রোড, প্যারারা রোড, কালুশাহ সড়ক, সদর রোড, বগুড়া রোড, কাজীপাড়া, কাশিপুর, স্ব-রোড, নতুন বাজার, আমতলার মোড়, শের-ই-বাংলা সড়ক প্রত্যেক এলাকার বাসিন্দা ১ জন করে মোট ১৪ জন, ১ জন সরকারি কর্মকর্তা, বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নের বাসিন্দা ১ জনসহ মোট ৫৪ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে।

আজ ১৫ জুন সোমবার ঢাকার ইনস্টিউট ফর ডেভেলপিং সায়েন্স এন্ড হেলথ ইনিশিয়েটিভস থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ৬ জন এবং বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ এর মাইক্রোবায়লোজি বিভাগে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবে বেশ কিছু নমুনা পরীক্ষা করা হলে ৪৮ জনের রিপোর্ট পরেজটিভ আসে। বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই ৫৪ জন ব্যাক্তির অবস্থান অনুযায়ী তাকে লকডাউন করা হয়েছে। তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলছে। পাশাপাশি তাদের অবস্থান এবং কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে, সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আজ পর্যন্ত বরিশাল জেলায় ২৫২ জন নারী এবং ৭২৬ জন পুরুষ করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে শূণ্য থেকে ২০ বছর বয়স পর্যন্ত আক্রান্ত ৫২ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত আক্রান্ত ৭৪৮ জন, ৫০ থেকে তার উর্ধে ১৭৭ জন। আজ করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে ১৪ বছরের শিশু এবং ৭৫ বছরের বৃদ্ধ বয়সী রোগী রয়েছে। বরিশাল জেলায় করোনা আক্রান্ত উপজেলা সমূহ বরিশাল মহানগরী ৭৭১, সদর উপজেলা ১৭ জন (রায়পাশা কড়াপুর, শায়েস্তাবাদ-৩, টুংঙ্গীবাড়িয়া, চাঁদপুরা, জাগুয়া-৪, চরকাউয়া-৪ এবং চরমোনাই-৩), বাবুগঞ্জ ৩৬ জন, উজিরপুর ৩৫ জন, বাকেরগঞ্জে ২৯ জন, মেহেন্দীগঞ্জ ১৮ জন, মুলাদী ১২জন, গৌরনদীতে ২০জন, বানারীপাড়া ২১জন, আগৈলঝাড়া ১২জন এবং হিজলা ৭ জনসহ মোট ৯৭৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। স্বাস্থ্য বিভাগের আজ ৭ জনসহ মোট ১২৯ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন। অদ্যাবধি এ জেলায় ১৩ জন করোনা পজিটিভ ব্যক্তি মৃত্যুবরণ করেন।

মুলাদী উপজেলায় ২ জন, বাকেরগঞ্জ উপজেলায় ১ জন, বরিশাল মহানগরীর আলেকান্দা এলাকার ২ জন, রুপাতলী চান্দুর মার্কেট এলাকায় ১ জন, ভাটিখানা এলাকার ২ জন, রাহাত আনোয়ার হাসপাতালের ১ জন, বাজার রোড এলাকার ১ জন, বাবুগঞ্জ উপজেলায় ২ জন, গৌরনদী উপজেলায় ১ জন। গত ১২ এপ্রিল এ জেলায় প্রথমবারের মতো মেহেন্দীগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় ২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪