1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৩:০২ অপরাহ্ন
শিরোনাম :
সাভারে সাংবাদিককে নিয়ে অপপ্রচার, তিন জনের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ যানজট নিয়ন্ত্রণে নগরবাসীর আন্তরিকতা ও সহযোগীতা প্রয়োজন- ডিএমপি কমিশনার আরসার আস্তানায় র‌্যাবের অভিযান টেকনাফে বিপুল পরিমাণ মাদকসহ সেই ফাতেমা গ্রেফতার বালু দস্যুদের দৌরাত্ম্যে হুমকির মুখে ঐতিহ্যবাহী হার্ডিঞ্জ ব্রিজ! স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরামের আয়োজনে ‘সাংবাদিকতায় নিউ মিডিয়া` বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড ঘোষিত স্বজনদের কাছে ফিরলেন এমভি আবদুল্লাহর নাবিকরা এনএসআই পরিচয়ে ভুয়া নিয়োগ, অবশেষে ধরা! প্রবাসী রাইড শেয়ারিং “টিভিডি এক্সপার্ট ” গ্রুপের উদ্যোগে কমিউনিটি মিলনমেলা

করোনাভাইরাস নিয়ন্ত্রণ করতে জোরদার করা হচ্ছে সেনা টহল

  • সময় : বুধবার, ১০ জুন, ২০২০
  • ১১৫

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাজধানীর পূর্ব রাজাবাজার এলাকা পরীক্ষামূলকভাবে লকডাউন হচ্ছে। আজ মঙ্গলবার রাত ১২টা থেকে তা কার্যকর হচ্ছে। আর পুরো এলাকাটি নিয়ন্ত্রণ করতে জোরদার করা হচ্ছে সেনা টহল।


এর আগে গতকাল সোমবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আওতাধীন এই এলাকাটি পরীক্ষামূলকভাবে লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়। মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে করোনা প্রতিরোধ ও মোকাবেলায় ডিএনসিসির জন্য গঠিত কমিটির এক অনলাইন সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

এ বিষয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ফরিদুর রহমান খান বলেন, আজ মঙ্গলবার রাত ১২টা থেকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পূর্ব রাজাবাজার লাল এলাকা (রেড জোন) সম্পূর্ণ লকডাউনের আওতাভুক্ত হবে।

জানা গেছে, পূর্ব রাজাবাজার লকডাউন করার মাধ্যমে ঢাকায় শুরু হচ্ছে এলাকাভিত্তিক ভিন্নমাত্রার লকডাউন (অবরুদ্ধ) কার্যক্রম। প্রাথমিক তালিকায় ওয়ারির একটি এলাকাও লকডাউন করা হবে। পর্যায়ক্রমে ঢাকার অন্যান্য এলাকাও রেড, ইয়োলো ও গ্রিন জোনের হিসেবে লকডাউনের আওতাভুক্ত করা হবে।


লকডাউনের আওতাভুক্ত এলাকায় সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে। শুধু রাতে পণ্যবাহী যান চলাচল করতে পারবে। ওষুধ ছাড়া সব ধরনের দোকানপাট বন্ধ থাকবে। অফিস-আদালত এবং অন্যান্য প্রতিষ্ঠানও বন্ধ থাকবে। করোনা পরীক্ষার জন্য থাকবে প্রয়োজনীয় সংখ্যক নমুনা সংগ্রহ বুথ।

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের জন্য হোম ডেলিভারি ও নির্ধারিত ভ্যানে করে কাঁচাবাজার কেনাবেচা করা হবে। এটুআই ও ইক্যাব যৌথভাবে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের হোম ডেলিভারি কার্যক্রম পরিচালনা করবে। এ জন্য ইতোমধ্যে একদল প্রশিক্ষিত কর্মীবাহিনী তৈরি করা হয়েছে। আর যাদের অনলাইন সুবিধা নেই, তাদের জন্য দু-একটি শাক-সবজি, মাছ-মাংসের ভ্যান, ভ্যানচালক ও পণ্যসামগ্রী সম্পূর্ণ জীবাণুমুক্ত করে ভেতরে প্রবেশ করানো হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪