1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:১১ অপরাহ্ন

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড ঘোষিত

  • সময় : মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
  • ৪৪
জাতিয় দলের সিলেক্টরগণ।
জাতিয় দলের সিলেক্টরগণ।

স্পোর্টস ডেস্ক-

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করা হয়েছে। নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক ও তাসকিন আহমেদকে সহ-অধিনায়ক করে ১৫ সদস্যের এই দল ঘোষণা করেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

এবারই প্রথমবারের মতো টি–টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা করে নিয়েছেন ৬ তরুণ। এরা হলেন তানভীর ইসলাম, তাওহিদ হৃদয়, জাকের আলী, রিশাদ হোসেন, তানজিম হাসান ও তানজিদ হাসান।

এদের মধ্যে গত ওয়ানডে বিশ্বকাপে সবকটি ম্যাচ খেলেছেন তানজিদ তামিম। তানজিম সাকিব সুযোগ পেয়েছিলেন দুই ম্যাচে। আর বাকি চারজনের এটাই দেশের জার্সিতে প্রথম বৈশ্বিক টুর্নামেন্ট।

আগামী ৭ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে ডালাসে শুরু বাংলাদেশের বিশ্বকাপ। ১০ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ নিউইয়র্কে। এরপর সেন্ট ভিনসেন্টে লড়াই নেদারল্যান্ডস ও নেপালের সঙ্গে।

বাংলাদেশ দল বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের একটি প্রস্তুতিমূলক টি–টোয়েন্টি সিরিজ খেলবে। রিজার্ভে থাকা দুজনই থাকবেন যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজের দলে। যুক্তরাষ্ট্রের বিপক্ষে হিউস্টনে বাংলাদেশের ম্যাচগুলো ২১, ২৩ ও ২৫ মে। সব কটি ম্যাচই বাংলাদেশ সময় রাত ৯টায়।

বাংলাদেশ স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী, তানভীর ইসলাম, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম সাকিব।

রিজার্ভ: হাসান মাহমুদ, আফিফ হোসেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪