1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
সোমবার, ২০ মে ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন

আটকে পড়া ভারতীয় নাবিকদের দেশে ফেরত পাঠাবে ইউএস-বাংলার বিশেষ ফ্লাইট

  • সময় : মঙ্গলবার, ৯ জুন, ২০২০
  • ১৫৯




নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে সৃষ্ট পরিস্থিতিতে বাংলাদেশে আটকে পড়া ৪৫ জন ভারতীয় নাবিকদের নিজ দেশে ফেরত পাঠাতে একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আগামীকাল বুধবার চট্টগ্রাম থেকে ঢাকা হয়ে ভারতের দিল্লিতে এ বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে।


আজ মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করে ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম জানান, করোনাভাইরাসের কারণে অনেক দেশের নাগরিকের মতো ৪৫ জন ভারতীয় নাবিক বাংলাদেশে আটকে পড়েন। তারা বর্তমানে বন্দরনগরী চট্টগ্রামে অবস্থান করছেন।

তিনি আরো জানান, এসব নাগরিককে নিজ দেশে ফেরত পাঠাতে আগামীকাল বুধবার একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আগামীকাল সকাল ৯টায় চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৭২ আসনের ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটি উড্ডয়ন করবে। তারপর রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে ভারতের স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় দিল্লিতে অবতরণ করবে ফ্লাইটটি।


মো. কামরুল ইসলাম আরো জানান, আটকে পড়া নাবিকদের ফেরত পাঠাতে প্রত্যক্ষ সহযোগিতা করছে বাংলাদেশ ও ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং দুই দেশের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ। এর সার্বিক তত্ত্বাবধানে আছে ভারতের মুম্বাই ভিত্তিক সি ডগস্ মেরিন সার্ভিসেস প্রাইভেট লিমিটেড।

এর আগে করোনাভাইরাসের কারণে লকডাউনে ভারতের চেন্নাই ও ব্যাংককে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে বিশেষ ফ্লাইট পরিচালনা করে ইউএস-বাংলা এয়ারলাইন্স। এছাড়া বাংলাদেশে আটকে পড়া ২৮ জন তাইওয়ানের নাগরিকদের ফেরত পাঠাতেও বিশেষ ফ্লাইট পরিচালনা করে এ বেসরকরি বিমান সংস্থাটি।



সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪