1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
৫ জেলার স্কুল-কলেজ-মাদ্রাসা বন্ধ ঘোষণা চরম বিদ্যুৎ বিভ্রাটের কবলে টাঙ্গাইলবাসী ভোমরা সীমান্ত থেকে ৪টি স্বর্নের বারসহ এক চোরাচালানীকে আটক করেছে বিজিবি আমার ইহকাল আমার পরকাল প্রথম বাংলাদেশি নারি হিসেবে আইটিএফ হুয়াইট ব্যাজ রেফারির স্বীকৃতি পেলেন আফরিন চিকিৎসকের ওপর হামলা ও রোগীর প্রতি অবহেলা সহ্য করা হবে না-স্বাস্থ্য মন্ত্রী নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে দুই বাংলাদেশি নিহত ২৩ নাবিক নিয়ে দেশের উদ্দেশ্যে বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর যাত্রা শুরু আপিল বিভাগের ২ বেঞ্চে আলাদাভাবে বিচারকাজ চলবে-প্রধান বিচারপতি শেখ জামালের ৭১ তম জন্মদিনে আওয়ামী লীগের শ্রদ্ধা

বোয়ালমারীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করলেন ইউএনও

  • সময় : রবিবার, ৪ অক্টোবর, ২০২০
  • ৩৫২

ফরিদপুরের বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোববার (০৪ অক্টোবর) সকালে শিশুদের এ প্লাস ক্যাপসুল খাইয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ। এ উপলক্ষে আয়োজিত এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা, আবাসিক মেডিকেল অফিসার ডা. মোরশেদ আলম, স্বাস্থ্য পরিদর্শক আবু সাইদ মিয়া প্রমুখ।

উপজলায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান জানান, কোন শিশু অসুস্থ থাকলে তাকে ক্যাপসুল খাওয়ানো হবে না এবং ক্যাম্পেইন চলাকালে কোন শিশু বাদ পড়লে স্বাস্থ্য কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে তাদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়াবে। অন্য বার দিন ব্যাপী একদিনে একসাথে এটা পালন করা হত। কিন্তু করোনা মহামারির কারনে এবার ১৪ দিন ব্যাপী পালন করা হবে বলে তিনি জানান।

উপজেলার ১০ টি ইউনিয়নের ২৪০ টি কেন্দ্রে এবার ৩৭ হাজার ২০৭ জন শিশুকে এই ভিটামিন ‘এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ থেকে ১১ মাস বয়সের শিশুদের নীল রঙ ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের লাল রঙের ক্যাপসুল ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত খাওয়ানো হবে। ৬ মাসের কম এবং ৫ বছরের বেশি বয়সী কোন শিশুকে ক্যাপসুল খাওয়ানো হবে না।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪