1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:২৯ অপরাহ্ন
শিরোনাম :
মুক্তি পেলেন মামুনুল হক লাইসেন্সকৃত অস্ত্র দিয়ে অপহরন! কষ্টিপাথর পাচারকারী সিন্ডিকেটের ৭ জন গ্রেফতার আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতিসহ ৬ জনের বিরুদ্ধে মামলা চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলাফল আগামী ১২ মে সাধারণ রোগীদের মতো লাইনে দাঁড়িয়ে টিকিট কেটে নিজের চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী গাজীপুরে মালবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষে  টাঙ্গাইল কমিউটারের ৫ বগি লাইনচ্যুত, আহত অর্ধশতাধিক জিম্বাবুয়ের বিপক্ষে আজ প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজুলেশন সর্বসম্মতিক্রমে গৃহীত জলবায়ু পরিবর্তনের কারণে দেশে বন্যার শঙ্কা রয়েছে-প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিরা অবৈধভাবে প্রভাব বিস্তার করলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের নির্দেশ ইসির

লা লিগায় রিয়ালের কাছে বার্সেলোনার হার

  • সময় : সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
  • ১০

স্পোর্টস ডেস্ক-

চ্যাম্পিয়নস লিগে হেরে হৃদয়ের রক্তক্ষরণ থামানোর সুযোগ ছিল বার্সেলোনার সামনে। লা লিগা শিরোপায় চোখ রেখেছিল তারা। এজন্য রিয়াল মাদ্রিদের মাঠে জয়ের বিকল্প দেখছিলেন না জাভি হার্নান্দেজ। রবিবার মৌসুমের শেষ এল ক্লাসিকোতে দুইবার লিড নিয়েছিল কাতালানরা। কিন্তু পাল্টা জবাব ভালোভাবে দিয়েছে মাদ্রিদ ক্লাব। লিগে গতবারের দেখায় জুড বেলিংহ্যাম হয়েছিলেন নায়ক। এবারও ইংলিশ মিডফিল্ডারের গোলেই দ্বিতীয় এল ক্লাসিকো জিতলো রিয়াল। ৩-২ গোলে বার্সাকে হারিয়ে ৩৬তম লা লিগার শিরোপার আরও কাছে পৌঁছে গেলো কার্লো আনচেলত্তির দল।

দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার সঙ্গে ৮ পয়েন্টের ব্যবধান নিয়ে মাঠে নেমেছিল শীর্ষ দল রিয়াল। খেলা শেষে সেটা বেড়ে দাঁড়ালো ১১ পয়েন্টে। আর ছয় ম্যাচ বাকি। কাগজে কলমে বার্সার শিরোপার জয়ের সম্ভাবনা টিকে থাকলেও বাস্তবে তা অসম্ভব বলা চলে। ৩২ ম্যাচে মাদ্রিদ ক্লাবের পয়েন্ট ৮১, বার্সা ৭০ পয়েন্ট নিয়ে দুইয়ে।

ষষ্ঠ মিনিটে রাফিনহার কর্নার থেকে উড়ে আসা বল রিয়াল গোলকিপার আন্দ্রে লুনিন থামাতে পারেননি। দূরের পোস্টে দাঁড়িয়ে থাকা আন্দ্রেস ক্রিস্টেনসেন হেড করে জাল কাঁপান। বার্নাব্যুর দর্শকরা নড়েচড়ে বসার আগেই লিড নেয় বার্সা।

দুই মিনিট পর ভিনিসিয়ুস জুনিয়রের ডান পায়ের শট গোলবারের অনেক উপর দিয়ে যায়। ১৩ মিনিটে রিয়ালের ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের হেড লক্ষ্যভ্রষ্ট হয়। পরের মিনিটে লামিনে ইয়ামালের আড়াআড়িতে নেওয়া শটটি রিয়ালের জাল খুঁজে পায়নি।

বার্সেলোনা তার রক্ষণের ভুলে লিড ধরে রাখতে পারেনি। ১৭ মিনিটে ছোট বক্সের সামনে লুকাস ভাসকেজকে ফাউল করেন পাউ কুবারসি। রিয়ালের জার্সিতে লিগে প্রথমবার পেনাল্টি নিয়ে সফল হন ভিনিসিয়ুস। তার শট ডানদিকে ছিল, সেদিকেই ঝাঁপিয়েছিলেন বার্সা কিপার মার্ক আন্দ্রে টের স্টেগেন। কিন্তু বলের গতি ছিল অনেক বেশি। ১৮ মিনিটে স্কোর ১-১ করে স্বাগতিকরা।

২৮ মিনিটে বক্সের ডানদিকের কঠিন অ্যাঙ্গেল থেকে ইয়ামালের ফ্লিক গোললাইনে সেভ করেন লুনিন। ছয় মিনিট পর রাফিনহার ফ্রি কিক গোলবারের অনেক উপর দিয়ে গিয়ে বার্সাকে হতাশ করে।

বিরতির এক মিনিট আগে লুকা মদরিচের ডানপায়ের শট ঠেকিয়ে বার্সাকে রক্ষা করেন টের স্টেগেন। যোগ করা সময়ে ফেডেরিকো ভালভার্দেও তার বাধা উতরাতে পারেনি।

এর মিনিটখানেক আগে বার্সার ফ্রেঙ্কি ডি ইয়াং ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন। তার স্থলাভিষিক্ত হন পেদ্রি।

বিরতির পর ইয়ামালকে রুখে দেন লুনিন। বক্সের বাইরে থেকে নেওয়া জুড বেলিংহ্যামের শট সরাসরি পড়ে টের স্টেগেনের হাতে।

৫৫ মিনিটে একা গোলকিপারকে পেয়েও বার্সা ডিফেন্ডারদের চাপে পড়ে গোলবারের অনেক দূর দিয়ে বল মেরে রিয়াল দর্শকদের হতাশ করেন ভিনিসিয়ুস। ৬৯ মিনিটে স্বাগতিক দর্শকদের নিস্তব্ধ করে দেয় ফারমিন লোপেজের গোল।

তবে ঘুরে দাঁড়াতে সময় লাগেনি রিয়ালের। তিন মিনিট পর ভিনিসিয়ুসের চমৎকার ক্রসে বক্সের সেন্টার থেকে ডান পায়ের শটে সমতা ফেরান লুকাস ভাসকেজ।

ম্যাচের ৯০ মিনিটের খেলা শেষ। হঠাৎ এক আক্রমণে জয়সূচক গোল পেয়ে যায় রিয়াল। যোগ করা সময়ের প্রথম মিনিটে ভালভার্দের নিখুঁত ক্রসে বেলিংহ্যাম বক্সের বাঁ প্রান্ত থেকে করলেন কঠিন এক গোল। তাতে পুরো বার্নাব্যু ফেটে পড়লো উল্লাসে।

চলতি মৌসুমে এটি বেলিংহ্যামের ১৭তম লিগ গোল। দীর্ঘদিন ধরে লিগে গোলখরায় ভুগছিলেন তিনি। ১০ ফেব্রুয়ারি জিরোনার মাঠে এর আগে শেষবার জাল কাঁপান। এবার দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়ে তিনি গোলখরা কাটালেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪