1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন

সিআইডি কর্মকর্তা পরিচয়ে একাধিক তরুণীর সাথে প্রতারণা, গ্রেফতার ১!

  • সময় : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪
  • ২২

স্টাফ রিপোর্টার-

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে  সিআইডি কর্মকর্তা পরিচয়ে একাধিক তরুণীর সাথে প্রতারণার অভিযোগে এক যুবক’কে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গ্রফতারকৃত প্রতারকের নাম- মোঃ মোশারফ হোসেন ওরফে নয়ন (৩০)। এ সময় তার কাছ থেকে ২টি মোবাইল ফোন, ১টি সিআইডির জ্যাকেট সদৃশ্য জ্যাকেট, ১টি ওয়াকিটকি, ১টি নকল পিন্ডল (পিস্তল সদৃশ্য গ্যাস লাইটার) ১টি সিআইডির ভূয়া আইডিকার্ড, এবং ১টি জাতীয় পরিচয় পত্র উদ্ধার করা হয়। তার স্মার্টফোনে অসংখ্য মেয়ের আপত্তিকর ভিডিও ফুটেজ এবং ছবি পাওয়া যায়।

সিআইডির সাইবার টিমের একটি আভিযানিক দল গতকাল (২০ মার্চ) গাজিপুর জেলার কালিয়কৈর থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

বৃহস্পতিবার (২১ মার্চ) বিকেলে সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো: আজাদ রহমান (পুলিশ সুপার হিসেবে পদোন্নতি প্রাপ্ত) বিষয়টি নিশ্চিত করেছেন।

আজাদ রহমান জানান, প্রতারক নয়ন প্রথমে প্রেমের সম্পর্ক স্থাপন করে সুযোগ বুঝে তাদের ভিডিও কল করে, কৌশলে তাদের ব্যক্তিগত ছবি ও ভিডিও ফুটেজ সংগ্রহ করতো। এরপর সেই ছবি, ভিডিও প্রকাশের ভয় দেখিয়ে অর্থ আদায়ই ছিলো তার কাজ।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত নয়ন দীর্ঘদিন ধরে সে নিজ পরিচয় গোপন রেখে প্রতারণার উদ্দেশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেইক ফেসবুক আইডি, ইমু, টিকটক) ব্যবহার করে সিআইডি ইন্সপেক্টর পরিচয়ে বিভিন্ন বয়সী মেয়েদের সাথে প্রেমের সম্পর্ক স্থাপন করে প্রতারণা করছিল। আসামি সিআইডি ইন্সপেক্টর পরিচয় দিয়ে ভুয়া আইডি কার্ড ও বিভিন্ন টেইলার্স এর সাথে সখ্যতা করে সিআইডির জ্যাকেটের আদলে জ্যাকেট তৈরি করে এবং অনলাইনে ফেসবুক মার্কেটপ্লেস থেকে ওয়াকিটকি ও পিস্তল সদৃশ্য গ্যাস লাইটার হোম ডেলিভারি নিয়ে বিভিন্ন ধরনের আর্থিক প্রতারণা করে আসছিল।

আজাদ রহমান বলেন, ডিএমপির পল্টন মডেল থানায় ওই প্রতারকের বিরুদ্ধে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন, পেনাল কোড এবং সাইবার নিরাপত্তা আইনে মামলা রুজু করা হয়েছে।

তিনি আরও বলেন, ভিকটিমের অভিযোগের ভিত্তিতে সিআইডি সাইবার পুলিশ সেন্টার বিষয়টি অনুসন্ধান করে ওই প্রতারক কে গ্রেফতার করে। গ্রেফতারকৃতের জব্দকৃত মোবাইল ফোনে ছবি এবং ফুটেজের ব্যাপারে সে প্রাথমিকভাবে স্বীকারোক্তি প্রদান করেছে।


সিআইডির পক্ষ থেকে এ ধরণের প্রতারণার শিকার হলে নিম্নোক্ত নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে -০১৩২০০১০১৪৮ অথবা মেইল cyber@police.gov.bd।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪