1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা নির্বাচনে কোন কেন্দ্রে জাল ভোট হলে তাৎক্ষণিক ভোটগ্রহণ বন্ধ- ইসি হাবিব নৌ সদর দপ্তরের সামনে একটি যাত্রীবাহী বাসে আগুন আশুলিয়ায় ছাত্রলীগ নেতার নেতৃত্বে হামলা, ২ দিনেও মামলা নেয়নি পুলিশ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর বাগেরহাটে ট্রাকচাপায় নিহত ৩ ক্ষমতায় যেতে বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে-ওবায়দুল কাদের তীব্র তাপ প্রবাহের সাথে বেড়েছে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ ভারতে দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শুরু থাই প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রীর অংশগ্রহণ

পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতরের সম্ভাব্য তারিখ প্রকাশিত

  • সময় : সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৭

স্টাফ রিপোর্টার-
আগামী ১২ অথবা ১৩ মার্চ শুরু হতে পারে ২০২৪ সালের রহমত, বরকত ও মাগফিরাতের মাস রমজান। তবে শাবান মাসের শেষে রমজানের চাঁদ দেখার ওপর নির্ভর করে এই তারিখ পরিবর্তন হতে পারে।

সেই সঙ্গে রোজার পরেই উদযাপিত হয় মুসলিমদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। যদি রমজান মাস ১২ মার্চ শুরু হয় তবে ঈদুল ফিতর পালিত হবে ১০ অথবা ১১ এপ্রিল। আর রমজান মাস ১৩ মার্চ শুরু হলে ঈদুল ফিতর পালিত হবে ১১ অথবা ১২ এপ্রিল।

ইসলামিক ফাউন্ডেশনের জাতীয় চাঁদ দেখা কমিটি জানিয়েছে, রোববার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দেশের আকাশে হিজরি শাবান মাসের চাঁদ দেখা গেছে। তাই আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) থেকে শাবান মাস গণনা শুরু হয়েছে। সেই হিসাবে শাবানের ১৪ তারিখ দিবাগত রাতে (২৫ ফেব্রুয়ারি) দিবাগত রাতে শবে বরাত পালিত হবে। শবে বরাতের পরদিন বাংলাদেশে নির্বাহী আদেশে সরকারি ছুটি। এবার এ ছুটি পড়ছে ২৬ ফেব্রুয়ারি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪