1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৪১ অপরাহ্ন
শিরোনাম :
গাজীপুরে মালবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষে  টাঙ্গাইল কমিউটারের ৫ বগি লাইনচ্যুত, আহত অর্ধশতাধিক জিম্বাবুয়ের বিপক্ষে আজ প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজুলেশন সর্বসম্মতিক্রমে গৃহীত জলবায়ু পরিবর্তনের কারণে দেশে বন্যার শঙ্কা রয়েছে-প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিরা অবৈধভাবে প্রভাব বিস্তার করলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের নির্দেশ ইসির ৩ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু, চলবে ৯ মে পর্যন্ত টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মানে কারিগরি শিক্ষার গুরুত্ব ও করণীয় বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা প্রত্যাখ্যান শতভাগ শিক্ষার্থীর মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে জাল জালিয়াতির মামলা

দ্রব্যমূল্য নিয়ে আমরা চিন্তিত,বিএনপি নয়:ওবায়দুল কাদের

  • সময় : শুক্রবার, ২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৫

স্টাফ রিপোর্টার-

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নির্বাচনের প্রতিক্রিয়া নিয়ে কী বলবে, কী করবে, এটা নিয়ে আমরা বিচলিত নই। বিশেষ করে দ্রব্যমূল্য নিয়ে আমরা চিন্তিত।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির বন্ধু তো দেশে আছে, বিদেশেও আছে। এখন নির্বাচনে অংশ নেয়নি, আন্দোলনে ব্যর্থ। তাদের তো বিদেশি বন্ধুদের কাছে মুখ রক্ষার বিষয় আছে।

ইশতেহার বাস্তবায়নে মাথা ঘামাচ্ছেন প্রধানমন্ত্রী
তিনি বলেন, অস্থিরতার মধ্যেও কিন্তু আমাদের জনগণের কোথাও হাহাকার নেই। জনগণের পক্ষ থেকে বিক্ষুব্ধতা আমরা লক্ষ করিনি। সবাই স্বাভাবিক জীবন যাপন করছে। আমাদের দায়িত্ব যেটা আমরা সেটা পালন করছি। আমাদের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন এই বিষয়টি নিয়ে ভাবিত। দেশের মানুষকে যে অঙ্গীকার তিনি করেছেন, বিশেষ করে নির্বাচনি ইশতেহারে জনগণের জন্য যেসব কথা ছিল, তিনি সেই ইশতেহার বাস্তবায়নে মাথা ঘামাচ্ছেন। বিভিন্ন মন্ত্রণালকে ডেকে পরামর্শ দিচ্ছেন, কর্মপরিকল্পনা ঠিক করছেন। কর্মপরিকল্পনা নিয়ে এগিয়ে যাওয়ার অনুরোধ করেছেন। কথা বেশি না বলে কাজ করার জন্য দায়িত্বশীল সবাইকে নির্দেশ দিয়েছেন।

বিএনপির আন্দোলনে জনগণ সাড়া দেয়নি দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তারা নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে অংশ নেয়নি। এখন বিএনপি যে একটা দল, সে প্রাসঙ্গিকতা নিজেরাই হারিয়ে ফেলেছে। এখানে আমাদের কিছু বলার নেই।

যুক্তরাষ্ট্রের দুষ্ট ছেলে ইসরায়েল কথা শুনছে না
মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক আরও ভালো হবে কি না, জানতে চাইলে তিনি বলেন, আরও ভালো হবে না কেন? সারা দুনিয়ার সবাই কিন্তু নিজেদের নিয়ে ব্যস্ত আছে। যুক্তরাষ্ট্রও চ্যালেঞ্জের মুখে আছে। মধ্যপ্রাচ্যে তারা ইসরায়েলকে সামলাতে ব্যর্থ হচ্ছে। একদিকে বৃষ্টি, ঠান্ডা, শৈত্যপ্রবাহ, অপরদিকে রক্ত। বৃষ্টির পানির সঙ্গে লাল রক্তপানি আর দেখা যায় না। যুক্তরাষ্ট্রের দুষ্ট ছেলে ইসরায়েল তাদের কথা শুনছে না। বাইডেন বলছেন একটা, নেতানিয়াহু বলছেন আরেকটা। শেষ পর্যন্ত যুদ্ধ করার অঙ্গীকার করেছে হামাসকে ধ্বংস করার জন্য।

ওবায়দুল কাদের বলেন, ইয়েমেনের হুতিদের সঙ্গে সংঘাত চলছে। ইসরায়েলের সঙ্গে সম্পর্কিত জাহাজ ও ভ্যাসেলগুলো চলাচল বন্ধ করে দিয়েছে সুইস ক্যানেল দিয়ে। এটা যুক্তরাষ্ট্রের জন্য আরেকটা সংকট সৃষ্টি করেছে। মধ্যপ্রাচ্যের দেশে দেশে কৃষকরা রাস্তায় প্রতিবাদরত দ্রব্যমূল্যের জন্য এবং কৃষি যন্ত্রপাতির মূল্যবৃদ্ধির জন্য। এসব নিয়ে ইউরোপের প্রায় সব দেশে কৃষকরা রাস্তায় নেমেছেন। জার্মানিতে নেমেছেন, ফ্রান্সে নেমেছেন। যুক্তরাষ্ট্র তো এখান অনেক চিন্তায় আছে। তারা নিজেদের চ্যালেঞ্জ মোকাবিলায় ব্যস্ত, বাংলাদেশের দিকে অত মনোযোগ দেওয়ার সময় তাদের কোথায়?

বাংলাদেশে ভারতবিরোধী মনোভাবের কারণে দুই দেশের সম্পর্কে কোন প্রভাব পড়বে কি না, জানতে চাইলে তিনি বলেন, ভারতের সঙ্গে আমাদের সম্পর্কে কোনও ধরনের টানাপোড়েন নেই।

কোনও চাপই অনুভব করছি না
নির্বাচন বানচালে মার্কিন নিষেধাজ্ঞার বিষয়ে দেশটির সঙ্গে কোনও কথা বলছেন কি না, জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, কথা যখন হয়, কথা প্রসঙ্গে অনেক কথায় হয়। স্পেসিফিক কোনও বিষয় নিয়ে আমরা কোনও চাপের মধ্যে নেই। কোনও ব্যাপারে আমরা কোনও চাপের মুখে নেই। আমরা চাপ অনুভব করছি না। অহেতুক একটা বিষয় নিয়ে মাতামাতি করব দরকারটা কী?

দ্রব্যমূল্য কমানোর আশা দেওয়ার ক্ষমতা নেই
দ্রব্যমূল্য নিয়ে কঠোর অবস্থার কথা যখন জানান, তখনই দাম বেড়ে যায় কোনও না কোনও পণ্যের, এমনটি কেন? জবাবে ওবায়দুল কাদের বলেন, আমি তো এ কথা বলিনি আগামীকালই দ্রব্যমূল্য কমে যাবে? আমি বলেছি নিয়ন্ত্রণের সর্বোচ্চ চেষ্টা আমরা করে যাচ্ছি। এর অর্থ কি আগামীকাল কমে যাবে? সে আশা দেওয়ার ক্ষমতা আছে আমার? এ ধরনের দায়িত্বজ্ঞানহীন কথা আমার মুখ দিয়ে অন্তত বের হবে না।

যুক্তরাষ্ট্রের প্রতিনিধির সঙ্গে বৈঠক করে বিএনপি কোনও ষড়যন্ত্র করছে কি না, এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এখন কথায় কথায় শুধু ষড়যন্ত্র বললে কি দায়িত্ব শেষ হবে? ষড়যন্ত্র বিষয়টা আছে, থাকবে। ষড়যন্ত্রের ঘাড়ে সবকিছু চাপিয়ে দিয়ে নিষ্কর্ম থাকার কোনও কারণ নেই। রাজনীতি যেখানে আছে, ষড়যন্ত্র সেখানে থাকবে। বিশ্বরাজনীতি হোক, দেশের রাজনীতি হোক। এখন এর মধ্য দিয়েই আমাদের চলতে হবে। আমার কথা হচ্ছে, আমরা তো ষড়যন্ত্রের রাজনীতি করছি না। আমরা পজিটিভ রাজনীতি করছি। ইতিবাচক ধারায় আছি। যারা ষড়যন্ত্র করে, তারা নেতিবাচক ধারায়। পজিটিভ রাজনীতিরই বিজয়ী হবে শেষ পর্যন্ত।

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সায়েম খান, কার্যনির্বাহী সদস্য তারানা হালিম প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪