1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:০৪ অপরাহ্ন
শিরোনাম :
সুন্দরবনের আগুন সম্পূর্ণভাবে  নিভে গেছে রুমায় যৌথ বাহিনীর অভিযানে কেএনএফ এর ১জন সন্ত্রাসী নিহত বর্তমানে দেশে বিদ্যুতের চাহিদার চেয়েও উৎপাদন ক্ষমতা বেশি: প্রতিমন্ত্রী নসরুল হামিদ ২ ম্যাচ বাকি রেখেই সিরিজ জয় নিশ্চিত করলো  টাইগাররা রোহিঙ্গাদের জন্য আরও তহবিল সংগ্রহে আইওএম’র প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর মন্ত্রী-এমপিদের স্বজনরা প্রার্থী হওয়ায় ইসি বেকায়দায় নেই – সিইসি আজ বাংলাদেশে আসছেন ব্রিটিশ পররাষ্ট্র প্রতিমন্ত্রী ট্রেভেলিয়ান উপজেলা নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন গাজীপুরে তিন উপজেলায় ১৫৪ ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ প্রিসাইডিং কর্মকর্তাসহ ছয়জন গ্রেফতার

ফের বাড়লো হজের নিবন্ধন সময়সীমা

  • সময় : বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪
  • ৩০

স্টাফ রিপোর্টার-

আবারও হজযাত্রী নিবন্ধনের সময়সীমা বাড়ানোর ঘোষণা দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। ২৫ জানুয়ারি থেকে আগামী ১ ফেব্রুয়ারি পর্যন্ত নিবন্ধনের সময় বাড়ানো হয়েছে।

এ সময়ের মধ্যে ২ লাখ ৫ হাজার টাকা ব্যাংকে জমা দিয়ে প্রাথমিক নিবন্ধন অথবা নির্ধারিত প্যাকেজের সম্পূর্ণ অর্থ পরিশোধ করে চূড়ান্ত নিবন্ধন করা যাবে।

বুধবার রাতে (২৪ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সৌদি হজ ও ওমরা মন্ত্রণালয় থেকে হজ চুক্তির আগেই হজযাত্রীর চূড়ান্ত সংখ্যা জানানোর বাধ্যবাধকতা আছে। তা সত্ত্বেও হজযাত্রী ও হজ এজেন্সির বিশেষ অনুরোধে এই সময়সীমা বাড়ানো হয়েছে।

প্রাথমিক নিবন্ধন করা হলে প্যাকেজের অবশিষ্ট মূল্য আগামী ২৯ ফেব্রুয়ারির মধ্যে আবশ্যিকভাবে একই ব্যাংকে জমা দিয়ে চূড়ান্ত নিবন্ধন সম্পন্ন করতে হবে। অন্যথায় হজে যাওয়া যাবে না এবং প্রাথমিক নিবন্ধনের সময় পরিশোধ করা টাকা ফেরত পাওয়া যাবে না।

উল্লেখ্য, এবারের হজ নিবন্ধন শুরু হয় ২০২৩ সালের ১৬ সেপ্টেম্বর থেকে। এর সময়সীমা ছিল গত ১০ ডিসেম্বর পর্যন্ত। দুই ধাপে হজ নিবন্ধনের সময়সীমা ৩১ ডিসেম্বর ও ১৮ জানুয়ারি পর্যন্ত বাড়ায় মন্ত্রণালয়। এখন তৃতীয় ধাপে এই সময়সীমা ১ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হলো।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪