1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪১ পূর্বাহ্ন

যাত্রী নিয়ে ঢাকার পথে কক্সবাজার এক্সপ্রেস

  • সময় : শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
  • ৪২
আজ শুক্রবার দুপুর ১২টা ৩৫ মিনিটের দিকে কক্সবাজার আইকনিক রেল স্টেশন থেকে ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেনটি ছেড়ে যায়।
আজ শুক্রবার দুপুর ১২টা ৩৫ মিনিটের দিকে কক্সবাজার আইকনিক রেল স্টেশন থেকে ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেনটি ছেড়ে যায়।

স্টাফ রিপোর্টার-  

বহুল কাঙ্ক্ষিত পর্যটন নগরী কক্সবাজার থেকে রাজধানী ঢাকায় ট্রেন চলাচল শুরু হয়েছে। আজ শুক্রবার দুপুর ১২টা ৩৫ মিনিটের দিকে কক্সবাজার আইকনিক রেল স্টেশন থেকে ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেনটি ছেড়ে যায়।

ঢাকা-কক্সবাজার রুটে ট্রেন চলাচল শুরু হওয়ায় পর্যটকসহ সাধারণ মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ ও উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। কক্সবাজারে পর্যটন শিল্পের জন্য তৈরি হয়েছে নতুন সম্ভাবনা। বিপুল সংখ্যক পর্যটক কক্সবাজার ভ্রমণে আসতে ইতোমধ্যে হোটেল বুকিং দিয়েছে। আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত এই রুটে ট্রেনের সকল টিকেট অগ্রিম বিক্রি হয়ে গেছে।

কক্সবাজার আইকনিক রেল স্টেশনের দায়িত্বপ্রাপ্ত স্টেশন মাস্টার গোলাম রাব্বানী বলেন, ‘সাড়ে ১২টায় কক্সবাজার স্টেশন থেকে ৭৮০ জন যাত্রী নিয়ে প্রথম ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। অপরদিকে রাত সাড়ে ১০টায় সম সংখ্যক যাত্রী নিয়ে ঢাকা থেকে আরেকটি ট্রেন কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে আসবে।

তিনি জানান, এ রুটে আপাতত দুটি ট্রেন চলাচল করবে। কক্সবাজার থেকে সাড়ে ১২টায় ছেড়ে চট্টগ্রাম হয়ে এটি ঢাকায় পৌঁছাবে রাত ৯টা ১০ মিনিটে। অন্যদিকে ঢাকা থেকে ট্রেন ছাড়বে রাত সাড়ে ১০টায়। এটি কক্সবাজার পৌঁছাবে পরদিন সকাল ৭টা ২০ মিনিটে।

তিনি আরও জানান, ট্রেনে শীতাতপ নিয়ন্ত্রিত এসি চেয়ার আসন ৩৩০টি এবং নন এসি শোভন শ্রেণিতে আসন সংখ্যা ৪৫০। এই রুটে এসি স্নিগ্ধা শ্রেণি ভাড়া নির্ধারণ করা হয়েছে ১৩২৫ টাকা। নন এসি শোভন শ্রেণির ভাড়া ৬৯৫ টাকা। কক্সবাজার থেকে চট্টগ্রামের ভাড়া এসি ৪৭০ টাকা এবং নন এসি ২৫০ টাকা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪