1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:১২ অপরাহ্ন
শিরোনাম :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ গাজীপুরে যমুনা ট্রেনের ইঞ্জিনে আগুন পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠিত ব্যাটারি চালিত অটোরিকশা বন্ধে অভিযান চালাচ্ছে ডিএমপি ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম বাস্তবায়নের জন্য পুলিশ কর্মকর্তাদের কঠোর নির্দেশনা পবিত্র ঈদুল আযহায় এ বছর এক কোটি ২৯ লাখ ৮০ হাজার ৩৬৭টি পশু কোরবানির জন্য প্রস্তুত আছে-মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এক সময়ের জনপ্রিয় রেডিও ও টেপরেকর্ডার এখন বিলুপ্ত প্রায় ৬ হাজার পিস ইয়াবাসহ নারী মাদক ব্যবসায়ী আটক! সাভারে সাংবাদিককে নিয়ে অপপ্রচার, তিন জনের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ যানজট নিয়ন্ত্রণে নগরবাসীর আন্তরিকতা ও সহযোগীতা প্রয়োজন- ডিএমপি কমিশনার

২৮৯ আসনে জাতীয় পার্টির প্রার্থী ঘোষিত

  • সময় : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ৭১
জাপার মহাসচিব মুজিবুল হক চুন্নু মনোনয়ন ঘোষণা করেন।
জাপার মহাসচিব মুজিবুল হক চুন্নু মনোনয়ন ঘোষণা করেন।

স্টাফ রিপোর্টার-

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ২৮৯ আসনে প্রার্থীর নাম প্রকাশ করছে জাতীয় পার্টি (জাপা)। তবে মনোনয়ন ফরম না তোলায় দলটির পৃষ্ঠপোষক রওশন এরশাদের আসনটি ফাঁকা রাখার কথা জানানো হয়েছে।

আর জাপার দুর্গ বলে খ্যাত রংপুর-৩ (সদর) আসনে মনোনয়ন দেওয়া হয়নি রওশন এরশাদের ছেলে এবং ওই আসনের বর্তমান সংসদ সদস্য সাদ এরশাদকে। এখানে প্রার্থী হয়েছেন দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের।

সোমবার (২৭ নভেম্বর) বিকাল সাড়ে ৫টার দিকে দলের চেয়ারম্যানের বনানী কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে পার্টির মহাসচিব মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু মনোনয়ন ঘোষণা করেন।

রওশন এরশাদের বিষয়ে মুজিবুল হক চুন্নু বলেন, রওশন এরশাদ এখনও মনোনয়ন ফরম নেননি। তবে তিনটি ফরম রাখতে বলেছেন। আমরা তা রেখেছি। ময়মনসিংহ-৪ আসন আমরা খালি রেখেছি। ওইটা রওশন এরশাদের আসন। তার জন্য ওই আসন খালি রেখেছি। সাদ এরশাদ তো আমাদের কাছে ফরম চাননি। রানিং এমপি একজনকেই বাদ দিয়েছি। বাকি কাউকে বাদ দেইনি।

সাদ এরশাদ প্রসঙ্গে পার্টির মহাসচিব চুন্নু আরও বলেন, সাদ এরশাদ মনোনয়ন সংগ্রহ করেনি। এখন কেউ যদি আগ্রহী না হয় এখানে আমাদের কিছু করার নেই।

এছাড়া রওশনপন্থি হিসেবে পরিচিত মশিউর রহমান রাঙ্গাসহ বহিষ্কৃত জাপা নেতারাও পাননি দলের টিকিট।

রংপুর-৩ ও ঢাকা-১৭ আসন থেকে মনোনয়ন পেয়েছেন দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। এছাড়া ঢাকা-১৮ আসনের প্রার্থী হয়েছে কাদেরপত্নী শরিফা কাদের। এছাড়া কিশোরগঞ্জের-৩ আসনের টিকিট পেয়েছেন জাপা মহাসচিব চুন্নু।

দলের সঙ্গে দূরত্ব থাকায় রুস্তম আলী ফরায়েজীকে বাদ দিয়ে বাকি জাতীয় পার্টির সব রানিং সংসদ সদস্যকে আবারও মনোনয়ন দেওয়া হয়েছে।

২৮৯ জন ছাড়া বাকি আসনের বিষয়ে চুন্নু বলেন, বাকি আসনগুলোর বিষয়ে পরে জানানো হবে। এর মধ্যে ২-৩টি আসনে প্রার্থী পাওয়া যায়নি। প্রার্থী না পাওয়া আসনের মধ্যে রয়েছে গোপালগঞ্জ-৩। এই আসনে (কোটালীপাড়া ও টুঙ্গিপাড়া) আওয়ামী লীগের প্রার্থী দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মনোনয়নপ্রাপ্ত প্রার্থীদের তালিকাঃ

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪