1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ গাজীপুরে যমুনা ট্রেনের ইঞ্জিনে আগুন পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠিত ব্যাটারি চালিত অটোরিকশা বন্ধে অভিযান চালাচ্ছে ডিএমপি ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম বাস্তবায়নের জন্য পুলিশ কর্মকর্তাদের কঠোর নির্দেশনা পবিত্র ঈদুল আযহায় এ বছর এক কোটি ২৯ লাখ ৮০ হাজার ৩৬৭টি পশু কোরবানির জন্য প্রস্তুত আছে-মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এক সময়ের জনপ্রিয় রেডিও ও টেপরেকর্ডার এখন বিলুপ্ত প্রায় ৬ হাজার পিস ইয়াবাসহ নারী মাদক ব্যবসায়ী আটক! সাভারে সাংবাদিককে নিয়ে অপপ্রচার, তিন জনের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ যানজট নিয়ন্ত্রণে নগরবাসীর আন্তরিকতা ও সহযোগীতা প্রয়োজন- ডিএমপি কমিশনার

ভোট পর্যবেক্ষণে আসতে চান ১০৭ বিদেশি পর্যবেক্ষক-সাংবাদিক

  • সময় : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ৭১
ভোট পর্যবেক্ষণে আসতে ইসিতে নিবন্ধন করেছে ১০৭ বিদেশি পর্যবেক্ষক-সাংবাদিক।
ভোট পর্যবেক্ষণে আসতে ইসিতে নিবন্ধন করেছে ১০৭ বিদেশি পর্যবেক্ষক-সাংবাদিক।

নিজস্ব প্রতিবেদক- 

দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে ব্যক্তিগত ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহী বিদেশি পর্যবেক্ষকদের আবেদনের সময়সীমা ২১ নভেম্বর পর্যন্ত নির্ধারণ করেছিল নির্বাচন কমিশন (ইসি)। পরে এ সময়সীমা বাড়িয়ে ৭ ডিসেম্বর করেছে ইসি। এরই মধ্যে ভোট পর্যবেক্ষণে আসতে ইসিতে নিবন্ধন করেছে ১০৭ বিদেশি পর্যবেক্ষক-সাংবাদিক।

সোমবার (২৭ নভেম্বর) ইসি সূত্রে এ তথ্য জানা গেছে। ইসিতে নিবন্ধন করা ১০৭ বিদেশি পর্যবেক্ষক-সাংবাদিকদের মধ্যে বিভিন্ন সংস্থার ৮১ জন পর্যবেক্ষক ও সাংবাদিক এবং চারটি সংস্থার ২৭ জন পর্যবেক্ষক রয়েছে। এর মধ্যে আফ্রিকান ইলেক্টোরাল অ্যালায়েন্সের ১১ জন রয়েছে। এরা সবাই উগান্ডার নাগরিক। এছাড়া কমনওয়েলথ থেকে ৫ জন, ইউরোপীয়ান ইউনিয়নের চারজন ভোট পর্যবেক্ষণে আসবেন। পাঁচ সদস্য বিশিষ্ট কারিগরি দল পাঠাতে চায় যুক্তরাষ্ট্রের অর্থায়নে পরিচালিত ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) ও ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউটের (এনডিআই)। বিদেশি পর্যবেক্ষকেরা এরই মধেই ইসিতে নিবন্ধন করেছেন।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জাগো নিউজকে বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে আসতে এরই মধ্যে বিদেশি সাংবাদিক, ব্যক্তি পর্যবেক্ষক ও সংস্থা নিবন্ধন করেছে। ৮৭ পর্যবেক্ষক ও সাংবাদিক ও চারটি সংস্থা নিবন্ধন করেছে। সামনে আরও সংস্থা নিবন্ধন করবে। সেই জন্য আমরা সময়ও বাড়িয়েছি।

আন্তর্জাতিক পর্যবেক্ষক নীতিমালা অনুযায়ী যে কোনো সংস্থা বা ব্যক্তি নির্ধারিত পদ্ধতিতে ইসির ওয়েবসাইটে দেওয়া ফরম পূরণ করে সময় আবেদন করতে পারবে। কোনো ধরনের তথ্য জানার দরকার হলে ইসিতে যোগাযোগ করতে পারবেন। এরই মধেই বিশ্বের বিভিন্ন দেশ দ্বাদশ নির্বাচন সংসদ নির্বাচন পর্যবেক্ষণে আসবে বলে ইসিকে জানিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪