1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ গাজীপুরে যমুনা ট্রেনের ইঞ্জিনে আগুন পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠিত ব্যাটারি চালিত অটোরিকশা বন্ধে অভিযান চালাচ্ছে ডিএমপি ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম বাস্তবায়নের জন্য পুলিশ কর্মকর্তাদের কঠোর নির্দেশনা পবিত্র ঈদুল আযহায় এ বছর এক কোটি ২৯ লাখ ৮০ হাজার ৩৬৭টি পশু কোরবানির জন্য প্রস্তুত আছে-মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এক সময়ের জনপ্রিয় রেডিও ও টেপরেকর্ডার এখন বিলুপ্ত প্রায় ৬ হাজার পিস ইয়াবাসহ নারী মাদক ব্যবসায়ী আটক! সাভারে সাংবাদিককে নিয়ে অপপ্রচার, তিন জনের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ যানজট নিয়ন্ত্রণে নগরবাসীর আন্তরিকতা ও সহযোগীতা প্রয়োজন- ডিএমপি কমিশনার

আওয়ামী লীগের প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশিত

  • সময় : রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩
  • ৫৮
আওয়ামী লীগের প্রার্থীদের নামের তালিকা ঘোষণা করছেন ওবায়দুল কাদের
আওয়ামী লীগের প্রার্থীদের নামের তালিকা ঘোষণা করছেন ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার-

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কারা নৌকা প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন সেই তালিকা প্রকাশ করেছে আওয়ামী লীগ। সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রার্থীদের নামের তালিকা ঘোষণা করেছেন।

রবিবার (২৬ নভেম্বর) বিকাল ৪টার দিকে এই সংবাদ সম্মেলন শুরু হয়। ৭০টি আসনে দলের আগের প্রার্থীরা বাদ পড়েছেন। আর কুষ্টিয়া-২ ও নারায়ণগঞ্জ-৫ আসনের মনোনয়ন আজ প্রকাশ করা হয়নি।

এদিকে দলীয় মনোনয়ন ঘোষণার আগে থেকেই লোকে লোকারণ্য হয়ে যায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়। বিভিন্ন আসনের প্রার্থী ও তাদের সমর্থকরা এসে জড়ো হন সেখানে।

এর আগে সারা দেশ থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহকারীদের সঙ্গে সকালে এক মতবিনিময় সভা করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় অংশ নেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গঠিত দলের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির সব সদস্য।

এবার সংসদের ৩০০টি আসনের বিপরীতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি হয় ৩ হাজার ৩৬২টি। গত ২৩ নভেম্বর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয় ভবনে দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের প্রথম সভা অনুষ্ঠিত হয়। পরে ২৪ ও ২৫ নভেম্বরও সভা চলে। দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে বোর্ডের সভায় সব প্রার্থী চূড়ান্ত হয়। এবার ‘জিতে আসার মতো ভালো প্রার্থীকে’ মনোনয়ন দেওয়ার কথা বলেছেন দলটির সভাপতি শেখ হাসিনা।

নৌকার প্রার্থীদের তালিকা-

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪