1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ গাজীপুরে যমুনা ট্রেনের ইঞ্জিনে আগুন পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠিত ব্যাটারি চালিত অটোরিকশা বন্ধে অভিযান চালাচ্ছে ডিএমপি ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম বাস্তবায়নের জন্য পুলিশ কর্মকর্তাদের কঠোর নির্দেশনা পবিত্র ঈদুল আযহায় এ বছর এক কোটি ২৯ লাখ ৮০ হাজার ৩৬৭টি পশু কোরবানির জন্য প্রস্তুত আছে-মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এক সময়ের জনপ্রিয় রেডিও ও টেপরেকর্ডার এখন বিলুপ্ত প্রায় ৬ হাজার পিস ইয়াবাসহ নারী মাদক ব্যবসায়ী আটক! সাভারে সাংবাদিককে নিয়ে অপপ্রচার, তিন জনের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ যানজট নিয়ন্ত্রণে নগরবাসীর আন্তরিকতা ও সহযোগীতা প্রয়োজন- ডিএমপি কমিশনার

“আল্লাহর দলের” দুই নায়েবে আমীরসহ ৫ জঙ্গি গ্রেফতার

  • সময় : রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩
  • ৮৮

স্টাফ রিপোর্টার-

নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আল্লাহর দলের দুই নায়েবে আমীরসহ ৫ জঙ্গি’কে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট – এটিইউ। শনিবার বিকেলে কুমিল্লা থেকে তাদের গ্রেফতার  করা হয়। 

রবিবার (২৬ নভেম্বর) সকালে রাজধানীর বারিধারায় এন্টি টেররিজম ইউনিটের প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান এটিইউ পুলিশ সুপার ছানোয়ার হোসেন।

গ্রেফতারকৃতরা হলেন – মোঃ মশিউর রহমান (৩৭) ওরফে রাসেল, আবু সুফিয়ান (২০)  সালাউদ্দিন (৪৩), আলাউদ্দিন (৩১),  মোঃ জুলহাস হোসেন ওরফে জুলহাস (২৫)। এছাড়া পুলিশের উপস্থিতি টের পেয়ে কয়েকজন অজ্ঞাতনামা জঙ্গি ঘটনাস্থল থেকে পালিয়ে যায় বলে জানায় এটিইউ।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, সম্প্রতি  কুমিল্লা অঞ্চলে জঙ্গি সংগঠন “আল্লাহর দলের” ২০ থেকে ২৫ জন সদস্য একত্রিত হবার চেষ্টা  করছিল। পরিকল্পনার অংশ হিসেবে তারা কোচিং সেন্টারের নাম করে কুমিল্লার কোতোয়ালি এলাকায় একটি বাসা ভাড়া নেয় এবং সেখানে একটি সাংগঠনিক মিটিং এর আয়োজন করে।

এসময় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এন্টি টেররিজম ইউনিট অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

পুলিশ সুপার ছানোয়ার হোসেন বলেন, কুমিল্লা অঞ্চল সহ বর্তমানে সারাদেশে এই জঙ্গি সংগঠনের অসংখ সদস্য রয়েছে। একই সাথে নিষিদ্ধ দলটি আর্থিকভাবে অন্যান্য জঙ্গি সংগঠনের চেয়ে শক্তিশালী।

তিনি জানান, গ্রেফতারকৃত আসামীরা পরস্পর যোগসাজোসে সহায়তায় একে অপরের সমর্থন দিয়ে সংঘবদ্ধভাবে বাংলাদেশের অখন্ডতা, সংহতি, জননিরাপত্তা ও সার্বভৌমত্ব বিপন্ন করার জন্য এবং জনসাধারণের ভিতর আতংক সৃষ্টি, ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচারের মাধ্যমে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির মারাত্মক অবনতি ও নাশকতা ঘটানোর উদ্দেশ্যে গোপন বৈঠকে, বিভিন্ন পরিকল্পনা, দাওয়াতি কার্যক্রম, প্রশিক্ষণ ও প্রস্তুতি গ্রহণের জন্য দীর্ঘদিন যাবৎ নিয়মিতভাবে একত্রিত হয়ে তাদের নিষিদ্ধ কর্মকান্ড পরিচালনা করে আসছিল।

গ্রেফতারকৃত আসামী মোঃ মশিউর রহমান ওরফে রাসেল অঞ্চল প্রধান, আবু সুফিয়ান ও আলাউদ্দিন জেলা নায়ক ,সালাউদ্দিন জেলা প্রতিনিধি এবং মোঃ জুলহাস হোসেন ওরফে জুলাস সদস্য হিসেবে সংগঠনকে সমর্থন, সংগঠনের জন্য চার্দা প্রদান ও চাঁদা উত্তোলন, পরিকল্পনা ও প্ররোচনার দায়িত্ব পালন করে আসছিল।

এটিইউ বলছে, তারা ধর্মপ্রাণ মানুষের ধর্মীয় বিশ্বাসকে পুঁজি করে ধর্মের অপব্যাখ্যার মাধ্যমে তাদের আদর্শের অনুকূলে সদস্য সংগ্রহের মাধ্যমে চাঁদা আদায়ের অর্থ তাদের দলীয় কার্যক্রম
পরিচালনা করে আসছিল।

গ্রেফতারকৃতদের পেছনে কোন রাজনৈতিক দল বা গোষ্ঠীর মদদ বা আর্থিক সহায়তার বা যোগসাজস আছে কিনা এমন প্রশ্নের জবাবে এসপি ছানোয়ার হোসেন জানান তাদের কে গ্রেফতারের পর আমরা নিবিড় জিজ্ঞাসাবাদ করছি, এখন পর্যন্ত আমরা তাদের কোন রাজনৈতিক সংশ্লিষ্টতা পাইনি। তবে আমরা এটা ফাইন্ড আউট করার চেষ্টা করছি।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে তাদের কোন নাশকতার পরিকল্পনা ছিলো কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, হঠাৎ করেই তারা কেন একত্রিত হওয়ার চেষ্টা করছিল সেটি আমরা অনুসন্ধান করছি, এ বিষয়টি একেবারেই উড়িয়ে দেয়া যায় না। আমরা সব দিক বিবেচনা করেই অনুসন্ধান অব্যহত রেখেছি।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে  কুমিল্লা কোতয়ালী মডেল থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪