1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন

হাল্যান্ডের রেকর্ডের ম্যাচে ম্যানসিটি-লিভারপুলের পয়েন্ট ভাগাভাগি

  • সময় : শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩
  • ৭৫
দ্রুততম ৫০ গোলের রেকর্ড করার পর হাল্যান্ডের উল্লাস ।
দ্রুততম ৫০ গোলের রেকর্ড করার পর হাল্যান্ডের উল্লাস ।

স্পোর্টস ডেস্ক-

আন্তর্জাতিক বিরতির পর ইউরোপিয়ান ফুটবলের শুরু হলো হাইভোল্টেজ ম্যাচ দিয়ে। ইংলিশ প্রিমিয়ার লিগে মুখোমুখি হয়েছিল পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল ম্যানচেস্টার সিটি ও লিভারপুল। এই যুদ্ধে আর্লিং হাল্যান্ডের রেকর্ড গড়া গোলে জয়ের পথে ছিল সিটিজেনরা। কিন্তু শেষ দিকে গোল শোধ করে স্বাগতিকদের হতাশ করেছে লিভারপুল। ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে।

ম্যাচঘড়ির কাঁটা আধাঘণ্টা পার হওয়ার আগেই গোলকিপারের ভুলে গোল হজম করে লিভারপুল। ২৭ মিনিটে আলিসন বেকার দ্রুত কিক নিলে বল পড়ে নাথান আকের সামনে। সোবোসলাই ও আলেক্সান্ডার-আর্নল্ডের ফাঁক গলে তিনি খুঁজে পান হাল্যান্ডকে। বক্সের ভেতরেই ছিলেন নরওয়েজিয়ান স্ট্রাইকার। কোনও ভুল করেননি, ডানদিক দিয়ে জাল কাঁপান হাল্যান্ড, অ্যান্ডি কোলের গড়া প্রিমিয়ার লিগে দ্রুততম ৫০ গোলের রেকর্ড ভেঙে দেন তিনি। লিগে গোলের হাফ সেঞ্চুরি করতে নরওয়েজিয়ান স্ট্রাইকার খেলেছেন ৪৮ ম্যাচ। অর্ধশত গোল করতে ৬৫ ম্যাচ লেগেছিল ম্যানইউ গ্রেট কোলের।

Jeremy Doku of Manchester City breaks forward in the Premier League match between Manchester City and Liverpool at the Etihad Stadium, Manchester, England. Saturday 25th November 2023. (Photo by Isaac Parkin/Manchester City FC)

আলিসনের একই ভুলে ১১ মিনিটে গোল খেতে বসেছিল লিভারপুল। ব্রাজিল গোলকিপার সরাসরি পাস দেন প্রতিপক্ষ খেলোয়াড় ফিল ফডেনের পায়ে। ইংলিশ ফরোয়ার্ডের শট দুর্বল ছিল বলে বেঁচে যায় অতিথিরা। তার শট সরাসরি আলিসনের হাতে ধরা পড়ে।

বিরতির খানিকক্ষণ আগে সিটিজেনরা দ্বিতীয় গোলের সুযোগ পেয়েছিল। গোলকিপার এডারসনের ক্রস ধরে সিলভা মাঝমাঠে বল বাড়ান। তার পাস পায়ে নেন আলভারেজ। তিনি খুঁজে পান ফডেনকে। ইংলিশ ফরোয়ার্ডের নিচু শট ঝাঁপিয়ে গোলবারের পাশ দিয়ে বাইরে পাঠান। এক গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে স্বাগতিকরা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪