1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন

মেসির হাতে অষ্টম ব্যালন ডি’অর, স্মরণ করলেন ম্যারাডোনাকে

  • সময় : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩
  • ৮৩
অষ্টম ব্যালন ডি’অর হাতে মেসি
অষ্টম ব্যালন ডি’অর হাতে মেসি

ডেস্ক রিপোর্ট –           

আর্জেন্টিনাকে বিশ্বকাপ শিরোপা এনে দিয়েছেন। পিএসজি থেকে ‘অপমানিত’ হয়ে প্যারিস ছাড়লেও জিতেছেন লিগ ওয়ান ট্রফি। নতুন ক্লাব ইন্টার মায়ামিকে আমূলে বদলেরও ফেলেছেন। আনুষ্ঠানিক আয়োজনের আগে থেকেই গুঞ্জন ওঠে, এবারের ব্যালন ডি’অর লিওনেল মেসির হাতেই উঠতে যাচ্ছে। গুঞ্জনই সত্যি হলো।

সোমবার প্যারিসে জমকালো আয়োজনে ব্যালন ডি’অর জিতলেন আর্জেন্টিনার অধিনায়ক। এই পুরস্কার জয়ের রেকর্ড আরও বাড়িয়ে নিলেন মেসি। এটি তার অষ্টম ব্যালন ডি’অর। নিকটতম প্রতিদ্বন্দ্বী পাঁচটি ব্যালন ডি’অরের মালিক ক্রিস্টিয়ানো রোনালদোকে আরও পেছনে ফেললেন ৩৬ বছর বয়সী ফরোয়ার্ড।

সম্ভবত এটাই মেসির শেষ ব্যালন ডি’অর। কারণ তিনি আমেরিকান ফুটবল মেজর লিগ সকার ক্লাব মায়ামির সঙ্গে থাকার ঘোষণা দিয়েছেন।

আর্লিং হাল্যান্ড ও কিলিয়ান এমবাপ্পেকে হারিয়ে ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের এই স্বীকৃতি পেয়েছেন মেসি।

গত বছর সামনে থেকে নেতৃত্ব দিয়ে আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বকাপ জেতান মেসি। ফ্রান্সের বিপক্ষে ফাইনালে দুটো গোলও করেন। জেতেন টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ের পুরস্কার। বার্সেলোনার সঙ্গে অগণিত রেকর্ড ও সাফল্য পাওয়ার পর আর্জেন্টিনার জার্সিতে ক্যারিয়ারের একমাত্র আক্ষেপ ঘুচান তিনি। তাতে দীর্ঘদিন ধরে চলা ডিয়োগা ম্যারাডোনা ও মেসি বিতর্কের অবসানও যেন ঘটে।

তবে অষ্টম ব্যালন ডি’অর জিতে ঠিক ম্যারাডোনাকে স্মরণ করলেন মেসি। এদিন প্রয়াত আর্জেন্টাইন ফুটবল গ্রেটের জন্মদিন ছিল, ‘আজ আমি ডিয়েগোর নাম বলতে চাই। এখানে অনেক ফুটবলপ্রেমী আছেন, তিনিও এমন মানুষদের সঙ্গে থাকতে চাইতেন। আর তাকে জন্মদিনের শুভেচ্ছা জানানোর মতো এর চেয়ে ভালো জায়গা আর হতে পারে না। আপনি যেখানেই থাকুন না ডিয়েগো, শুভ জন্মদিন। এটা (ব্যালন ডি’অর) আপনার জন্যও।’

পুরস্কারের দৌড়ে দ্বিতীয় স্থানে শেষ করা হাল্যান্ডকে নিয়ে মেসি বললেন, ‘যেমনটা বলেছিলাম, সেও ভালোভাবে ব্যালন ডি’অরের দাবি রাখে। আর্লিং প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়নস লিগ জিতেছে, সবগুলোতে সে শীর্ষ গোলদাতা ছিল। এই পুরস্কার আজ তোমারও হতে পারতো। আমি নিশ্চিত তুমি আগামীতে এটি জিতবে।’

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪