1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:২৩ অপরাহ্ন

বার্সাকে জেতালেন ১৭ বছর বয়সী গিইউ

  • সময় : সোমবার, ২৩ অক্টোবর, ২০২৩
  • ৮৬
মার্ক গিইউ।
মার্ক গিইউ।

ডেস্ক রিপোর্ট- 

বল দখলে আধিপত্য বিস্তার করেও জাল কাঁপাতে পারছিল না বার্সেলোনা। শেষ দিকে তাদের কাঙ্ক্ষিত জয় এনে দিয়েছেন অভিষেকে বদলি হয়ে খেলতে নামা ১৭ বছর বয়সী মার্ক গিইউ। তরুণ এই ফরোয়ার্ডের গোলেই অ্যাথলেতিক বিলবাওকে ১-০ গোলে হারিয়েছে বার্সা।

ইনজুরিতে ফ্রেঙ্কি ডি ইয়ং, পেদ্রি ও রবের্ত লেভানডোভস্কিদের কেউই দলে ছিলেন না। বল দখলে আধিপত্য থাকলেও তাদের অনুপস্থিতি ভালো করেই টের পাওয়া গেছে। প্রথমার্ধে সেভাবে সুযোগ-ই তৈরি করতে পারেনি। একমাত্র সুযোগ বলতে ১০ মিনিটে। জোয়াও ফেলিক্স শট নিলেও সেটা গিয়ে আঘাত করেছে বারে। বিরতির পরই আক্রমণে ধার বাড়ে কাতালানদের। যেখানে ৮০ মিনিটে বদল হয়ে নেমে ব্যবধান গড়ে দেন গিইউ। তাতে এই শতাব্দীতে বার্সায় অভিষেকে সর্বকনিষ্ঠ হিসেবে গোল করার কীর্তি গড়েছেন তিনি। তার বয়স ১৭ বছর ২৯১ দিন।   

অবশ্য অগ্রগামিতা পাওয়ার সুযোগ ছিল বিলবাওরই। প্রথমার্থে ইনাকি উইলিয়ামস গোলের চেষ্টা করলে সেটি সেভ করে বার্সাকে ম্যাচে রেখেছেন মার্ক আন্দ্রে টের স্টেগেন। তার পর স্টপেজ টাইমে নিকো উইলিয়ামসকেও রুখে দিয়েছেন বার্সা গোলকিপার। বিরতির পর বার্সাকেও একইভাবে হতাশ করেছেন বিলবাও গোলকিপার।

এই জয়ে বার্সা এক ধাপ এগিয়ে ২৪ পয়েন্ট নিয়ে তিনে উঠেছে। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদ তাদের চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে অবস্থান করছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪