1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ০৪ মে ২০২৪, ১০:২৭ অপরাহ্ন

মালদ্বীপকে হারিয়ে জামালদের বোনাস ৬০ লাখ

  • সময় : শনিবার, ২১ অক্টোবর, ২০২৩
  • ৭৯
সাফের পর এবারও বড় বোনাস পাচ্ছেন ফুটবলাররা।
সাফের পর এবারও বড় বোনাস পাচ্ছেন ফুটবলাররা।

ডেস্ক রিপোর্ট-  

মালদ্বীপকে হারিয়ে বিশ্বকাপ বাছাই নিশ্চিত করতে পারলে বোনাসের ঘোষণা দিয়েছিলেন কাজী সালাউদ্দিন। তবে অঙ্কটা ছিল অপ্রকাশিত। আজ সেই অঙ্কের পরিমাণ জানালেন বাফুফে সভাপতি। দিলেন মোটা অঙ্কের বোনাসের ঘোষণা।

গতকাল জরুরি ভিত্তিতে নির্বাহী কমিটির সভা ডেকেছিলেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। আজ সেই নির্বাহী কমিটির সভায় প্রাক বাছাইপর্বে জয়ী বাংলাদেশ ফুটবল দলকে ৬০ লাখ টাকা বোনাসের ঘোষণা দিয়েছেন বাফুফে সভাপতি।

প্রাক বাছাইয়ে মালদ্বীপ পর্বে ১-১ গোলে করেছিল বাংলাদেশ। দ্বিতীয় পর্বে গত মঙ্গলবার কিংস অ্যারেনায় ২-১ গোলে জয় পায় হাভিয়ের কাবরেরার দল। এই জয়ে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্ব নিশ্চিত করার পাশাপাশি আগামী এক বছরে বড় সব দলের বিপক্ষে আন্তর্জাতিক ম্যাচ খেলাও নিশ্চিত করেছে বাংলাদেশ।

নির্বাহী কমিটির সভা শেষে সালাউদ্দিন বলেছেন, ‘আমি বলেছিলাম বোনাস দেব। সে অনুযায়ী দলকে ৬০ লাখ টাকা বোনাসের সিদ্ধান্ত নিয়েছি। এটা বিশ্ব ফুটবলের সংস্কৃতি। সেটাই অনুসরণ করার চেষ্টা করছি।’

 ৬০ লাখ টাকা পুরো দলকে ভাগ করে দেওয়া হলে গড়ে ২ লাখ টাকার মতো করে পাবেন প্রতি ফুটবলার। টাকার অঙ্ক খুব বেশি বড় না হলেও এই টাকা ফুটবলারদের ভালো খেলার উৎসাহ দেবে বলে মনে করেন সালাউদ্দিন, ‘যদি আপনি ফুটবলারদের বোনাস না দেন তাহলে তো এদের জাতীয় খেলার কোনো কারণ নেই। আমি কিছুই করছি না। আমরা শুধু সেটাই অনুসরণ করেছি।’ এর আগে জুলাইয়ে সাফে সেমিফাইনাল খেলায় ফুটবলারদের বাফুফের ফান্ড থেকে ৫০ লাখ টাকা বোনাস দিয়েছিলেন সালাউদ্দিন।

বিশ্বকাপ বাছাইয়ে অস্ট্রেলিয়া, ফিলিস্তিন ও লেবাননের সঙ্গে খেলবে বাংলাদেশ। ১৬ নভেম্বরে মেলবোর্নে অস্ট্রেলিয়ার সঙ্গে প্রথম ম্যাচ জামালদের। স্বাভাবিকভাবে বাফুফের খরচও প্রচুর। সেই খরচের জন্য পৃষ্ঠপোষকও চেয়েছেন সালাউদ্দিন, ‘যেকোনো করপোরেট হাউস, যেকোনো ব্যক্তি কিংবা ব্যাংক যদি বাংলাদেশ দলকে পৃষ্ঠপোষক করতে চায় তাহলে সবাইকে আমন্ত্রণ। এটা বাংলাদেশ দলকে সামনে এগিয়ে নিতে সাহায্য করবে।’

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪