1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন
শিরোনাম :
তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষিত ডেঙ্গু প্রতিরোধে মাসব্যাপী কর্মসূচি নিয়ে ২২ এপ্রিল মাঠে নামছে ডিএনসিসি দেশে এপ্রিল থেকে সেপ্টেম্বর পর্যন্ত ফ্লু ভাইরাসের মৌসুম: গবেষণা ঝালকাঠির গাবখানে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১১ বর্তমান সরকারের আমলে জ্যামিতিক হারে গুম ও বিচার বহির্ভূত হত্যা বেড়েছে-রিজভী ৮ হাজার ভুয়া মুক্তিযোদ্ধার সনদ বাতিল করা হয়েছে-মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী সাভারের সেই ফার্মেসি মালিক আব্দুল মান্নানকে গ্রেফতার করেছে পুলিশ আবারও মিয়ানমারের ৪৬ সীমান্তরক্ষীর বাংলাদেশে আশ্রয় প্রায় ৫ লক্ষ টাকা মূল্যমানের ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক! সোস্যাল মিডিয়ায় পরিচয়ের সূত্র ধরে নারীকে ধর্ষন! গ্রেফতার ১

শতকরা আশি থেকে নব্বই শতাংশ জনপ্রিয়তা পেয়ে পুনর্নির্বাচিত হবেন শেখ হাসিনা

  • সময় : মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩
  • ১৩১

নিজস্ব প্রতিবেদক

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নির্বাচনে শতকরা আশি থেকে নব্বই শতাংশ জনপ্রিয়তা পেয়ে প্রধানমন্ত্রী হিসেবে পুনর্নির্বাচিত হবেন।

মঙ্গলবার (২২ আগস্ট) রাজধানীর আগারগাঁওয়ে সমাজসেবা অধিদপ্তর মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন । সমাজকল্যাণমন্ত্রী বলেন, যাদের হাত পা ধরে বিরোধী শক্তি ক্ষমতায় আসতে চায়, তাদের জরিপে শেখ হাসিনার জনপ্রিয়তা প্রকাশ পেয়েছে। 

মন্ত্রী এ প্রসঙ্গে যুক্তরাষ্ট্রভিত্তিক ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) থেকে বাংলাদেশের বর্তমান রাজনৈতিক অবস্থা নিয়ে দেশব্যাপী চালানো জরিপের বিষয়টি তুলে ধরে বলেন, ওই জরিপে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাজকে সমর্থন দিয়েছেন দেশের ৭০ শতাংশ মানুষ।

মহান মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট ও নেতৃত্ব নিয়ে আলোকপাত করতে গিয়ে তিনি বলেন, কারো বাঁশির হুইসেলে নয়, বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দিয়ে সাড়ে সাত কোটি বাঙালি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাড়ে সাত কোটি মানুষকে সংঘবদ্ধ করে মুক্তিযুদ্ধে অবতীর্ণ করার নির্দেশ দিয়ে এ দেশকে স্বাধীন করে গেছেন। এটা তো জিয়াউর রহমান করতে পারেনি।

জিয়াউর রহমান ক্ষমতা দখল করে মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছিল। স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে এদেশ থেকে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করার চেষ্টা করে সফল হয়নি।ধর্মকে পুঁজি করে রাজনীতি করাদের উদ্দেশ্যে নুরুজ্জামান আহম্মেদ বলেন, যারা পবিত্র কোরানের ভুল ও অপব্যাখ্যা দিয়ে মানুষকে বিভ্রান্ত করে ভোট পেয়ে ক্ষমতায় আসতে চায়, তারা মিথ্যাবাদী, তারা কোনোদিনও সফল হবে না।

সমাজকল্যাণ সচিব মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু।

বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস নিয়ে প্রতিমন্ত্রী বলেন, হত্যার রাজনীতি করে দেশ থেকে বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শকে মুছে ফেলা যাবে না।পরে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের শাহাদাতবরণকারী সদস্যদের রুহের মাগফেরাত চেয়ে দোয়া ও মোনাজাত করা হয়।

এর আগে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ ৪৮তম জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সমাজকল্যাণ মন্ত্রণালয় পরিচালিত বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং নিবাসীদের কেরাত প্রতিযোগিতা ও ছবি আঁকায় বিজয়ী প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন।

শোক দিবস উপলক্ষ্যে মন্ত্রী সমাজসেবা অধিদপ্তর প্রাঙ্গণে বৃক্ষ রোপণ করেন।

বা বু ম / অ জি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪