1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:০০ অপরাহ্ন

বিএনপির দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ব্রাহ্মণবাড়িয়ায়

  • সময় : শনিবার, ১২ আগস্ট, ২০২৩
  • ৫৪

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা

ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির নবগঠিত কমিটি নিয়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। শনিবার (১২ আগস্ট) বিকেলে শহরের পাওয়ার হাউস রোডে এ ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। 

দলীয় সূত্রে জানা যায়, গত ১০ আগস্ট জেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় বিএনপি। এরপর থেকেই বিএনপির একাংশের নেতাকর্মীরা কমিটি বাতিলের দাবিতে প্রতিবাদ জানাতে থাকে। এরই জের ধরে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। শনিবার বিকেলে নবগঠিত কমিটির সদস্য সচিব ও জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ পৌর এলাকার শিমরাইলকান্দি থেকে থেকে আনন্দ র‌্যালি বের করেন। অপরদিকে একই সময়ে জেলা বিএনপির সাবেক সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি ও সাবেক সাধারণ সম্পাদক জহিরুল হক খোকনের নেতৃত্বে পাওয়ার হাউস রোডে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর জন্মদিন উপলক্ষ্যে আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়।  আনন্দ র‌্যালি কাছাকাছি আসলে তারা ধাওয়া করেন। এরপর উভয়পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। প্রায় আধা ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষে জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইয়াছিন মাহমুদসহ উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হন। এ সময় পুরো এলাকাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় একজনকে আটক করে পুলিশ। 

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসাইন জানান, জেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠন নিয়ে দুই পক্ষের মধ্যে বিরোধ চলে আসছে। বিকেলে এক পক্ষ আনন্দ র‌্যালি বের করে এবং অন্যপক্ষ কোকোর জন্মদিন পালনের কথা বললেও মূলত আনন্দ মিছিলকে প্রতিহত করার জন্য মাঠে নামে। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং একজনকে আটক করে।

বা বু ম / অ জি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪