1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:১৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে- আইজিপি রাজধানীর কারওয়ান বাজারে লাগা আগুন নিয়ন্ত্রণে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুলেল শুভেচ্ছা জানালো বাপাকা কেন্দ্রীয় নির্বাহী কমিটি বাংলাদেশ পুলিশ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম- আইজিপি শারক্বীয়ার প্রধান অস্ত্র সরবরাহকারী বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরকসহ গ্রেফতার পূর্ব শত্রুতার জেরে সাবেক চেয়ারম্যানকে গুলি করে হত্যা! ক্রেতা সেজে বসুন্ধরা শপিং মল থেকে আইফোন চুরি করতে গিয়ে আটক ১ কাল থেকে বৃষ্টি হতে পারে ডিমের হাফ সেঞ্চুরি, সবজির দাম আকাশ ছোঁয়া ছিনতাই হওয়া স্বদেশ আবার ফিরিয়ে আনেন শেখ হাসিনা- ড.সৈয়দ আনোয়ার হোসেন

সরকার ২০৪১ সালের মধ্যে একটি উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে : খাদ্যমন্ত্রী

  • সময় : বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩
  • ১২৫

নওগাঁ সংবাদদাতা

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সরকার শিক্ষাকে বৈচিত্র্যময় করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার প্রতি বিশেষ মনোযোগ দিয়েছেন। যাতে এদেশের শিশুরা ক্রমাগত উন্নয়নশীল বিশ্বের সঙ্গে মানিয়ে নিতে পারে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে নওগাঁর সাপাহার উপজেলা পরিষদ চত্বরে জনশুমারি ও গৃহগণনা-২০২১ প্রকল্পের আওতায় উপজেলার ৩৯৬ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে ট্যাব বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, সরকার ২০৪১ সালের মধ্যে একটি উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে। আজকের তরুণরাই হবে স্মার্ট দেশ গড়ার সৈনিক। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে মেধাবী শিক্ষার্থীদের মাঝে এসব ট্যাব বিতরণ করা হচ্ছে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, শিক্ষার্থীদের যে ট্যাব দেওয়া হচ্ছে, তাদের পরিবার কোন রাজনৈতিক দল করে সেটা দেখা হয়নি। প্রধানমন্ত্রীর নির্দেশে মেধাবী শিক্ষার্থীদের হাতেই তুলে দেওয়া হচ্ছে এসব ট্যাব। কিন্তু আজকে বিএনপি ক্ষমতায় থাকলে কারা মেধাবী শিক্ষার্থী সেটি দেখা হতো না। তাদের দলের নেতাকর্মীদের সন্তানদের মাঝে এসব বিতরণ করতো। 

খাদ্যমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন স্বপ্ন নয়। বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে বাস্তবায়ন করেছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে দেশ উন্নয়নের অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়নের অদম্য গতি কেউ থামাতে পারবে না। এই জন্য আগামী নির্বাচনে আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে প্রধানমন্ত্রীকে ক্ষমতায় রাখার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে সাপাহার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান হোসেন, জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপ-পরিচালক ফয়সাল হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম প্রমুখ বক্তব্য দেন। 

পরে সমতল ভূমিতে বসবাসরত ক্ষুদ্র-নৃগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় সুফলভোগী ২৯০টি পরিবারের মাঝে ২০টি করে হাঁস, ৭০ জনের মাঝে বাছুর, ক্ষুদ্র-নৃগোষ্ঠীর ৭০ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তি ও ১০টি বাইসাইকেল বিতরণ করেন মন্ত্রী। এছাড়াও প্রধানমন্ত্রী ও খাদ্যমন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিল থেকে চেক বিতরণ করা হয়।

বা বু ম / অ জি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪