1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
সোমবার, ০৬ মে ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন

জগন্নাথ দেবের উল্টো রথযাত্রা

  • সময় : বুধবার, ২৮ জুন, ২০২৩
  • ৫৭

কিশোরগঞ্জে সংবাদদাতা

কিশোরগঞ্জে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘের (ইসকন) আয়োজনে সনাতন ধর্মসভা, হোমযজ্ঞ পদাবলী কীর্তন, বৈদিক নিত্য নাটক, ছাত্র-ছাত্রীদের পারমার্থিক প্রতিযোগিতা, মহা হরিনাম কীর্তন ও প্রসাদ বিতরণের মধ্য দিয়ে শেষ হলো শ্রী শ্রী জগন্নাথ দেবের উল্টো রথযাত্রা মহা উৎসব।

বুধবার (২৮ জুন) দুপুরে পৌর শহরের বত্রিশ এলাকায় গৌর নিতাই মন্দির থেকে রথযাত্রা নিয়ে গোপীনাথ মন্দিরে শ্রীমান শ্রীধাম ব্রজনাথ দাসাধিকারী কিশোরগঞ্জ ইসকন প্রচার কেন্দ্রের সহকারী পরিচালকের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবুল কালাম আজাদ, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ভূপেন্দ্র ভৌমিক দোলন, শ্রী শ্রী কালিবাড়ির সভাপতি অ্যাডভোকেট বিজয় শংকর রায়, কিশোরগঞ্জ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাবেক সভাপতি অ্যাডভোকেট  ক্ষিতিশ দেবনাথ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, হিন্দু কল্যাণ ট্রাস্টের সাবেক ট্রাস্টি লিপু রায় প্রমুখ।

এরপর বিকেলে প্রসাদ বিতরণ শেষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহরের কালিবাড়ি মন্দিরে গিয়ে শেষ হয়। এ সময় রথযাত্রায় অংশগ্রহণ করেন সনাতন ধর্মের হাজারো নারী ও পুরুষ।

উল্লেখ্য, পৌর শহরের বত্রিশ শ্রী শ্রী রাধামাধব ইসকন প্রচার কেন্দ্রে থেকে গত ২০ জুন সকালে শান্তি ও মঙ্গল কামনায় মন্দির প্রাঙ্গণ ইসকনের ভক্তদের নিয়ে অগ্নিহোত্র, হোমযজ্ঞসহ অন্যান্য আনুষ্ঠানিকতা পালন করা হয়। এরপর সেদিন বিকেলে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বত্রিশ গোপীনাথ মন্দিরে গিয়ে শেষ হয়। সেখানে রথযাত্রার সপ্তাহব্যাপী বিভিন্ন অনুষ্ঠান হয়।

বা বু ম / অ জি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪