1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন

আবাহনীর প্রতিপক্ষ মালদ্বীপের ক্লাব

  • সময় : বুধবার, ২১ জুন, ২০২৩
  • ৬৭

খেলা ডেস্ক

এশিয়ার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) আজ ক্লাব ফুটবলের দুই স্তর এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ও এএফসি কাপের বাছাইয়ের সূচি প্রকাশ করেছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস চ্যাম্পিয়ন্স লিগের প্রাথমিক পর্বে খেলবে। অন্যদিকে ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী খেলবে এএফসি কাপের প্রাথমিক পর্ব। 

বাংলাদেশ এএফসি কাপে দক্ষিণ জোনে অংশ নেয়। দক্ষিণ জোন থেকে বাছাইয়ের দুই ধাপ পেরিয়ে পাঁচ ক্লাবের মধ্যে একটি দল চূড়ান্ত পর্বে অংশ নেবে। ১৫ আগস্ট ঢাকা আবাহনী মালদ্বীপের ক্লাব ঈগলসের বিপক্ষে প্রিলিমিনারি পর্বে খেলবে। এই ম্যাচের স্বাগতিক ঢাকা আবাহনী। এই ম্যাচে জিতলে আবাহনী এএফসি কাপের প্লে অফ খেলার সুযোগ পাবে। প্লে অফ অনুষ্ঠিত হবে ২২ আগস্ট। 

৮ আগস্ট এএফসি কাপের দক্ষিণ জোনের প্রিলিমিনারি রাউন্ড শুরু হবে। নেপালের মাহিন্দ্রা ও ভূটানের পারো প্রিলিমিনারি একটি ম্যাচ খেলবে। সেই ম্যাচের জয়ী দল মোহনবাগানের সঙ্গে ১৫ আগস্ট প্রিলিমানির আরেকটি ম্যাচ খেলবে। মোহনবাগান ও তার প্রতিপক্ষের মধ্যকার জয়ী দলটি প্লে অফ খেলবে ঢাকা আবাহনী ও ক্লাব ঈগলসের মধ্যকার জয়ী দলের সঙ্গে। ২২ আগস্টের প্লে অফ ম্যাচে জয়ী দল এএফসি কাপের চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পাবে।

বাংলাদেশের দুই শীর্ষ পেশাদার ক্লাব ঢাকা আবাহনী ও বসুন্ধরা কিংস। এই দুই ক্লাব এএফসি’র নানা সূচকে পেশাদার হলেও মিডিয়া বিষয়ক পেশাদারিত্বে অনেক ঘাটতি রয়েছে। কিংস অনেক বিষয় অবহিত না করলেও আজ অবশ্য চ্যাম্পিয়ন্স লিগের সূচি মিডিয়ায় অবগত করেছে আবাহনী অবশ্য করেনি।

বা বু ম / অ জি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪