1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে- আইজিপি রাজধানীর কারওয়ান বাজারে লাগা আগুন নিয়ন্ত্রণে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুলেল শুভেচ্ছা জানালো বাপাকা কেন্দ্রীয় নির্বাহী কমিটি বাংলাদেশ পুলিশ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম- আইজিপি শারক্বীয়ার প্রধান অস্ত্র সরবরাহকারী বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরকসহ গ্রেফতার পূর্ব শত্রুতার জেরে সাবেক চেয়ারম্যানকে গুলি করে হত্যা! ক্রেতা সেজে বসুন্ধরা শপিং মল থেকে আইফোন চুরি করতে গিয়ে আটক ১ কাল থেকে বৃষ্টি হতে পারে ডিমের হাফ সেঞ্চুরি, সবজির দাম আকাশ ছোঁয়া ছিনতাই হওয়া স্বদেশ আবার ফিরিয়ে আনেন শেখ হাসিনা- ড.সৈয়দ আনোয়ার হোসেন

গ্যালারিতে বসে খেলতে পারবেন না, মাঠে নেমে খেলুন

  • সময় : রবিবার, ১৮ জুন, ২০২৩
  • ৪৪

নিজেস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর প্রতি আহ্বান জানিয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, গ্যালারিতে বসে খেলতে পারবেন না, মাঠে নামুন ও মাঠে নেমে খেলুন।

রোববার (১৮ জুন) রাজধানীর গুলশানের একটি অভিজাত রেস্তোরাঁয় সিপিডি বাজেট ডায়ালগ-২০২৩ শীর্ষক সেমিনারে এমন আহ্বান জানান প্রতিমন্ত্রী। সেমিনারে সিপিডির নির্বাহী পরিচালক ফাহমিদা খাতুন মূল প্রবন্ধ উপস্থাপন করেন। সংস্থাটির সম্মানীয় ফেলো ড. দেবপ্রিয় ভট্টাচার্য অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। 

পরিকল্পনামন্ত্রী মান্নান বলেন, সু-শাসন নিয়ে বারবার কথা হচ্ছে। একটা প্রমাণ দেন, আমরা কু-শাসন করেছি। আমরা তো সু-শাসন করছি। সাংবিধানিক ও আইনের বাইরে যদি কোনো কাজ করে থাকি, তাহলে আদালতে যান, জনগণের আদালতে যান এবং বলেন। এগুলো না করে বকা-ঝকা করবেন, সেটা তো রাজনীতি নয়, গণতন্ত্রের ভাষা নয়। আমরা বিনয়ের সঙ্গে বলছি, গ্যালারিতে বসে খেলতে পারবেন না, মাঠে নামুন। মাঠে নেমে খেলুন। এটা না করে চিৎকার করবেন না। জনগণ যদি আপনাদের কথা শুনত তাহলে আপনাদের কথা শুনে মাঠে নামত। আমাদের হরতালের উদাহরণ দিয়েছেন, আমাদের বিরুদ্ধে হরতাল ডাকুন, দেখেন কয়জন মানুষ বের হয়?

তিনি বলেন, বাজেট এখন প্রস্তাবিত। এটা খসড়া পর্যায়ে রয়েছে। বাজেট সরকার তৈরি করছে। রবীন্দ্রনাথের একটা কথা আছে, অবহেলার চেয়ে আঘাত উত্তম। আমাদের বাজেট যে অবহেলিত নয়, সেটা বড় বিষয়। আরও আঘাত আসবে, কিন্তু অবহেলা চাই না।

মন্ত্রী বলেন, মুদ্রাস্ফীতি বাজেটের সঙ্গে সম্পর্ক নয়। এটা চলমান রয়েছে। সত্যি কথা হলো, আমরা নিয়ন্ত্রণের চেষ্টা করছি। বিশেষ করে ৩০ শতাংশ দ্ররিদ্র মানুষের জন্য আমরা চেষ্টা করে যাচ্ছি। সামাজিক সুরক্ষা দিতে বিভিন্ন খাতে ভাতা ও আওতা বাড়িয়েছি। তাদের সুবিধার জন্য কম দামে পণ্য সরবরাহ করছে সরকার। বিদ্যুতের সংকট সাময়িক। মাঝে একটি সমস্যা ছিল, আবার ঠিক হয়ে যাচ্ছে। যেকোনো বিষয়ে এটা হতে পারে। হাজার হাজার কিলোমিটার দূরে বিদ্যুৎ পৌঁছি দিয়েছি এটা কি ক্রেডিট নয়।

আয়কর রিটার্নে ২ হাজার টাকা করের বিষয়ে তিনি বলেন, ট্যাক্স রিটার্নে ২ হাজার টাকা সবার জন্য নয়। সরকারি ৪০ ধরনের সেবা যারা নিতে যাবেন, তাদের জন্য ন্যূনতম ২ হাজার টাকা। সাধারণ মানুষের জন্য নয়। তারপরও যদি এটা নিয়ে সমস্যা তৈরি করে, নাও হতে পারে। এক সময় ভ্যাট নিয়েও বিতর্ক হয়েছিল, এটা এখন বাস্তবায়িত।

বা বু ম / অ জি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪