1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন
শিরোনাম :
কাতারের সঙ্গে বাংলাদেশের ৫টি চুক্তি ও সমঝোতা স্মারক সাক্ষরিত পদ্মশ্রী পদক গ্রহণ করলেন বাংলাদেশের বন্যা প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রতীক বরাদ্দ আজ অবৈধ দখলদারদের কবল থেকে বনভূমি উদ্ধার করলেন গাজীপুরের জেলা প্রশাসক চট্টগ্রাম-কাপ্তাই সড়কে বাসের ধাক্কায় চুয়েটের দুই শিক্ষার্থী নিহত দুদিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে কাতারের আমির কিডনি বিক্রি করতে না পেরে এটিএম বুথ লুটের পরিকল্পনা করেন তিনি কারিগরি বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবি কার্যালয়ে তলব শিক্ষা উপবৃত্তির নামে কার্ড অথবা মোবাইল ব্যাংকিং একাউন্টের অর্থ হাতিয়ে নিত চক্রটি! সাবেক আইজিপির দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট

‘জয় বাংলা কনসার্ট’ অনুষ্ঠিত

  • সময় : বুধবার, ৮ মার্চ, ২০২৩
  • ৯১

ডেস্ক নিউজঃ

ঐতিহাসিক ৭ই মার্চ স্মরণে রাজধানীর বনানী আর্মি স্টেডিয়ামে আবারো অনুষ্ঠিত হলো ‘জয় বাংলা কনসার্ট’। করোনার কারণে গত দুই বছর বিরতি দিয়ে আজ (বুধবার) বিকেলে জাতীয় সঙ্গীতের মধ্যে দিয়ে এই আয়োজন শুরু হয়। একাত্তরের এইদিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের প্রেরণায় উদ্বুদ্ধ হয়ে এই ‘জয় বাংলা কনসার্টের আয়োজন। অনুষ্ঠানটি তরুণ প্রজন্মের মাঝে ঐতিহাসিক সেই ক্ষণের উদ্দীপনাময় স্মৃতি ছড়ায়।

১৯৭১ সালের ৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেয়া ঐতিহাসিক ভাষণটি যেন এক অনবদ্য কবিতা। তাঁর সেই ভাষণ উদ্দিপ্ত করেছিলো ৭ কোটি বাঙ্গালিকে। যা এখনো সমান আলোড়িত করে সকলকে। ঐতিহাসিক সেই ক্ষণকে তরুণ প্রজন্মের মাঝে চিরজাগ্রত রাখতে আয়োজন করা হয়েছে এই জয়বাংলা কনসার্ট। করোনা অতিমারীর কারণে গত দুই বছর এটি অনুষ্ঠিত হয়নি। পবিত্র শবে বরাতের কারণে এ বছর ৭ মার্চের বদলে আয়োজন করা হয় ৮ মার্চ।

জাতীয় সঙ্গীতের মধ্যে দিয়ে শুরু হয় মূল অনুষ্ঠান। এরপর মঞ্চে আসে স্বাধীন বাংলাদেশের প্রথম ব্যান্ড দল স্পন্দন সেভেন্টিটু। জয়বাংলা গানটির মাধ্যমে যেন জাগিয়ে তোলে নতুন প্রজন্মকে। বিকেল গড়িয়ে সন্ধ্যার পর আয়োজন পায় পূর্ণতা। কানায় কানায় ভরে উঠে পুরো স্টেডিয়াম। কনসার্টে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যরা।

কনসার্টে মোট ৯টি ব্যান্ডদল অংশ নেয়। নিজেদের গানগুলোর পাশাপাশি মুক্তিযুদ্ধের সময়ের গানও গেয়ে শোনান তারা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও তরুণ প্রজন্মের প্রতিনিধিরা। তারা বলেন, এ আয়োজন তাদের ফিরিয়ে নিয়ে যায় একাত্তরের দিনগুলোতে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪