1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ১০ মে ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
চট্টগ্রামে প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় প্রাণ হারালেন স্কোয়াড্রন লিডার জাওয়াদ হজ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ট্রাফিক পুলিশের বিশেষ অভিযানে নগরীতে নেই চিরচেনা যানজট যৌন নিপীড়নের অভিযোগে ঢাবি অধ্যাপক নাদিরকে অব্যাহতি ডিএমপির ট্রাফিক-তেজগাঁও বিভাগের হাতে ভুয়া পুলিশ সদস্য আটক সুন্দরবনের আগুন সম্পূর্ণভাবে  নিভে গেছে রুমায় যৌথ বাহিনীর অভিযানে কেএনএফ এর ১জন সন্ত্রাসী নিহত বর্তমানে দেশে বিদ্যুতের চাহিদার চেয়েও উৎপাদন ক্ষমতা বেশি: প্রতিমন্ত্রী নসরুল হামিদ ২ ম্যাচ বাকি রেখেই সিরিজ জয় নিশ্চিত করলো  টাইগাররা রোহিঙ্গাদের জন্য আরও তহবিল সংগ্রহে আইওএম’র প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

রংপুরকে হারিয়ে ফাইনালে সিলেট

  • সময় : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৮৬

ডেস্ক নিউজঃ

রংপুর রাইডার্সকে ১৯ রানে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের ফাইনালে উঠেছে সিলেট স্ট্রাইকার্স। মঙ্গলবার আগে ব্যাট করে ৭ উইকেটে ১৮২ রান তোলে সিলেট। জবাবে ব্যাটে নেমে ৮ উইকেট হারিয়ে ১৬৩ রানের বেশি তুলতে পারেনি রংপুর।

ফাইনালে যাওয়ার লড়াইয়ে ব্যাট হাতে দারুণ শুরুই করেছিল সিলেট। তৌহিদ হৃদয় আর নাজমুল শান্তর প্রথম উইকেট জুটিতে ৯ ওভারে আসে ৬৫ রান। শান্ত ৩০ বলে ৪০ করে ফিরলে ভাঙে জুটি। এরপর দ্রুত বিদায় নেয় ২৫ বলে ২৫ রান করা হৃদয়।

তবে তৃতীয় উইকেটে মাশরাফি ও জাকির গড়েন ৩১ রানের জুটি। জাকির ১৩ বলে ১৬ রানে আউট হন। এরপর মাত্র ৬ বলে ১৫ রান করা রায়ান বার্লকে ফেরান শানাকা। ক্রিজে এসে থিতু হতে পারেননি মুশফিক, ৫ বলে ৬ রান করেন তিনি।

অধিনায়ক মাশরাফি, থিসারা পেরেরা আর  জর্জ লিন্ডের ব্যাটে শেষ পর্যন্ত ১৮২ রান তোলে সিলেট। দলের হয়ে এদিন ব্যাট হাতে সর্বোচ্চ ৪০ রান করেন নাজমুল হোসেন শান্ত। মাশরাফির ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান।

২ উইকেট করে সংগ্রহ করেন হাসান মাহমুদ এবং দাসুন শানাকা।

জবাবে ব্যাটে নামা রংপুর শুরুতেই বিপাকে পড়ে। দলীয় ৩ রানের মাথায় ওপেনার স্যাম বিলিংস আর ৩৪ রানের মাথায় বিদায় নেন শামীম হোসেন। পাওয়ার প্লেতে আসে মাত্র ৩৫ রান। চাপে নেমে ব্যাট হাতে ঝড় তোলেন নিকোলাস পুরান। তবে ইনিংস বড় করতে পারেননি। ১৪ বলে ৩০ রান করে লুক উডের শিকার হন।

এরপর চতুর্থ উইকেটে ৮২ রানের জুটি গড়েন রনি তালুকদার ও নুরুল হাসান। ১৮তম ওভারে বোলিংয়ে এসে প্রথম বলে এই জুটি ভাঙেন তানজিম সাকিব। ২৯ বলে ৩৩ করা সোহানকে ফেরান তিনি। তখন ১৭ বলে রংপুরের প্রয়োজন ছিল ৩৩ রান। পঞ্চম বলে ৫২ বলে ৬৬ রান করা রনি তালুকদার রানআউট হন।

তাতে শেষ ১২ বলে রংপুরের দরকার ছিল ৩১ রান।  তবে সিলেটের দুর্দান্ত বোলিংয়ে ১৬৩ রানেই আটকে যায় রংপুর। সিলেটের লুক উড সর্বোচ্চ তিন উইকেট নেন।

ফাইনালে সিলেটের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ১৬ই ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে শিরোপার লড়াই।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪