1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৬:৩৬ পূর্বাহ্ন

লিটন দাসকে নিয়ে ক্রিকেট বোর্ডের নতুন পরিকল্পনা

  • সময় : রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২

খেলাধুলা ডেক্স :

ওপেনার লিটন কুমার দাসকে টি-টোয়েন্টিতে চার নম্বরে খেলানোর কথা ভাবছে বাংলাদেশ। সংক্ষিপ্ত ফরম্যাটে এখন পর্যন্ত মাত্র দুবার চার নম্বরে খেলেছেন তিনি। মুশফিকুর রহিম টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়ার পর এই কথা ভারছে টিম ম্যানেজমেন্ট।

জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘আমরা তাকে (লিটন) চার নম্বরে খেলানোর পরিকল্পনা করছি। যদিও এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

লিটন ৫৪ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারের বেশিরভাগ সময় শীর্ষ তিনে ব্যাট করেছেন। ২১ গড়ে ৮১৯ রান করেছেন। চার নম্বরে তিনি এখন পর্যন্ত যে দুটি ম্যাচ খেলেছেন তাতে মাত্র ৭ রান করেন।

দুই নিয়মিত ওপেনার এনামুল হক ও নাঈম শেখকে বাদ দিয়েছে বিসিবি। মেহেদী হাসান এবং সাব্বির রহমানকে ওপেনিংয়ে খেলানো হয়। টিম ম্যানেজমেন্টের এক সদস্য ক্রিকবাজকে বলেন, লিটনের সঙ্গে টি-টোয়েন্টিতে নতুন ব্যাটিং পজিশন নিয়ে কথা বলবেন তারা। তারা এমন কাউকে চায় যে প্রথম থেকেই আক্রমণ করতে পারে।

বিসিবির সেই কর্মকর্তা বলেন, ‘আমরা লিটনের সঙ্গে কথা বলব। সে যদি রাজি হন চার নম্বরে খেলানো হতে পারে। আফিফ পাঁচ নম্বরে আসবে। ছয় নম্বরে খুব কম ক্রিকেটার আছে। আমরা অস্ট্রেলিয়ায় দীর্ঘ ব্যাটিং লাইন আপ করতে চাই।’

টি-টোয়েন্টির নতুন টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরামও নাকি এমনই মত দিয়েছেন। এ ব্যাপারে বিসিবির কর্মকর্তা বলেন, ‘সে (শ্রীরাম) এটাই চায়, কারণ তিনি দেখেছেন লিটন কীভাবে ব্যাট করে। লিটন ও আফিফের মতো একজন চার এবং পাঁচ নম্বরে খেলা দরকার। কারণ প্রথম ছয় ওভারের পরে বাউন্ডারি মারা কঠিন। সেক্ষেত্রে এমন একজন খেলোয়াড় দরকার যে ফাঁকে খেলতে পারে এবং পাওয়ার হিটিং করতে পারে এবং তার জন্য লিটন এবং আফিফ খুব ভালো হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪