1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
জাইকার সহযোগিতায় ঢাবি’সহ বিশ্ববিদ্যালয় গুলোতে শুরু হলো ডিএমপি’র “রোড সেফটি স্লোগান কনটেস্ট-২০২৪” আগুন ও ভাংচুরের ঘটনায় ২৭০০ জনকে আসামী করে পুলিশের চার মামলা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি আর নেই টাঙ্গাইলে খেলার মাঠের স্বল্পতায় কিশোররা যুক্ত হচ্ছে নেশা, জুয়া সহ গ্যাং কালচারে প্রাইভেট পড়ানোর নামে স্কুলছাত্রদের সঙ্গে বিকৃত যৌনাচার নিটল মটরস বাজারে আনল “টাটা যোদ্ধা” শেখ হাসিনা কোনো বিদেশি শক্তির পরোয়া করেন না- ওবায়দুল কাদের ফাইজার-বায়োএনটেকের বিরোধ মামলায় মডার্নার জয় উত্তরা-টঙ্গী রুটে হবে মেট্রোরেলের ৫টি স্টেশন- এমএএন সিদ্দিক নিজে উদ্যোক্তা হয়ে চাকরি দেওয়ার যোগ্যতা অর্জন করতে হবে- প্রধানমন্ত্রী

গোদাগাড়ীতে যুবলীগ নেতা হত্যাকান্ডে ৫ জনের যাবজ্জীবন দিয়েছে আদালত

  • সময় : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ১২৩

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী

রাজশাহীর গোদাগাড়ীর যুবলীগ নেতা ইসমাইল হোসেন হত্যাকা-ের অভিযোগে ৫ জনের যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। রায় ঘোষণার সময় ৩৩ জন আসামি কাটগড়ায় উপস্থিত ছিলেন। এসময় একজনের ১০ বছরের কারাদ-, চারজনকে ৬ মাসের কারাদ- ও ১৫ জনকে এক মাসের কারাদ- প্রদান করে আদালত।

রবিবার বেলা ১১টার দিকে রাজশাহী দ্রুত বিচার টাইব্যুনালের বিচারক অনুপ কুমার এই রায় ঘোষণা করেন।
রায়ের বিয়ষটি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু জানান, এজাহার ভুক্ত আসামি ছিল ২২ জন। পরে তদন্ত শেষে আসামি হয় ৩৫ জন। মমালার রায়ে ৫ জনের যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। এছাড়া একজনকে ১০ বছরের কারাদ-, চারজনকে ৬ মাসের কারাদ- ও ১৫ জনকে এক করে মাসের কারাদ- দিয়েছে আদালত। রায়ের বিয়ষটি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু জানান, এজাহার ভুক্ত আসামি ছিল ২২ জন। পরে তদন্ত শেষে আসামি হয় ৩৫ জন। মমালার রায়ে ৫ জনের যাবজ্জীবন কারাদ- দিয়েছে ঙআদালত। এছাড়া একজনকে ১০ বছরের কারাদ-, চারজনকে ৬ মাসের কারাদ- ও ১৫ জনকে এক করে মাসের কারাদ- দিয়েছে আদালত। এই মামলায় ৩২ জন স্বাক্ষী ছিল। এর মধ্যে ২২জন স্বাক্ষী স্বাক্ষ্য প্রদান করেন। প্রসঙ্গত, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন ইসমাইল দেওপাড়া ইউনিয়নে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক হিসাবে দায়িত্ব পালন করছিলেন। ওই ঘটনার দিন বিএনপি-জামায়াতের কর্মীরা পালপুর ভোট কেন্দ্র দখলে নিতে গেলে বাধা দিতে যান ইসমাইল। এ সময় তাকে পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইসমাইল হোসেন মারা যান। এ ঘটনায় তার স্ত্রী বিজলা বেগম গোদাগাড়ী থানায় হত্যা মামলা করেন।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন ইসমাইল দেওপাড়া ইউনিয়নে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক হিসাবে দায়িত্ব পালন করছিলেন। সেদিন বিএনপি-জামায়াতের কর্মীরা পালপুর ভোট কেন্দ্র দখলে নিতে গেলে বাধা দিতে যান ইসমাইল। এ সময় তাকে পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইসমাইল হোসেন মারা যান। এ ঘটনায় তার স্ত্রী বিজলা বেগম গোদাগাড়ী থানায় হত্যা মামলা করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪