1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
গাজীপুরে যমুনা ট্রেনের ইঞ্জিনে আগুন পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠিত ব্যাটারি চালিত অটোরিকশা বন্ধে অভিযান চালাচ্ছে ডিএমপি ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম বাস্তবায়নের জন্য পুলিশ কর্মকর্তাদের কঠোর নির্দেশনা পবিত্র ঈদুল আযহায় এ বছর এক কোটি ২৯ লাখ ৮০ হাজার ৩৬৭টি পশু কোরবানির জন্য প্রস্তুত আছে-মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এক সময়ের জনপ্রিয় রেডিও ও টেপরেকর্ডার এখন বিলুপ্ত প্রায় ৬ হাজার পিস ইয়াবাসহ নারী মাদক ব্যবসায়ী আটক! সাভারে সাংবাদিককে নিয়ে অপপ্রচার, তিন জনের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ যানজট নিয়ন্ত্রণে নগরবাসীর আন্তরিকতা ও সহযোগীতা প্রয়োজন- ডিএমপি কমিশনার আরসার আস্তানায় র‌্যাবের অভিযান

কুমিল্লার মেঘনায় নির্বাচনী সহিংসতায় নিহতের ঘটনার মামলায় অজ্ঞাতনামা ১শ’ আসামী

  • সময় : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ১০৯

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লার মেঘনা উপজেলার একটি ভোট কেন্দ্রে সহিংসতার ঘটনায় শনিবার মামলা দায়ের করেছেন কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সরকার মফিজুল ইসলাম। মানিকাচর ইউনিয়নের আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে সহিংসতার ঘটনায় শাওন আহমেদ (৩২) নামে এক সিএনজি চালক নিহত হয়। পরিবার মামলা না করায় প্রিজাইডিং অফিসারের মামলায় অজ্ঞাতনামা ১শ’ জনকে আসামি করা হয়েছে। তবে অপর ঘটনায় একই উপজেলার ভাওরখোলা ইউনিয়নের খিরারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে সানাউল্লাহ ঢালির (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যুর ঘটনায় পরিবার এখনো মামলা দায়ের করেনি বলে পুলিশ জানিয়েছে।
পুলিশ জানায়, মেঘনার মানিকাচর ইউনিয়নের আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে আধিপত্য নিয়ে নৌকার বিদ্রোহী প্রার্থীর কর্মী সমর্থকরা দেশীয় অস্ত্র নিয়ে কেন্দ্রে হামলা চালায়। এ সময় পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ফাঁকা গুলি চালায়। ঘটনার সময় মারাত্মক আহত সিএনজি চালক শাওনকে মেঘনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের পরিবার মামলা দায়ের না করায় শনিবার কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সরকার মফিজুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। অপরদিকে একই উপজেলার ভাওরখোলা ইউনিয়নের খিরারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে মেম্বার প্রার্থী মনির হোসেন (ভারপ্রাপ্ত চেয়ার‌ম্যান) ও মহসিনের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় মনিরের ভাই সানাউল্লাহ ডালিসহ অন্তত ৮/১০ জন আহত হন। স্থানীয়রা সানাউল্লাহ ডালিকে উদ্ধার করে প্রথমে মেঘনা উপজেলা হাসপাতাল এবং পরে ঢাকা নেয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় তার পরিবার থানায় অভিযোগ দেয়নি।
মেঘনা থানার ওসি আবদুল মজিদ বলেন, ‘নিহত শাওনের মৃত্যুর ঘটনায় তার পরিবার থানায় অভিযোগ না দেয়ায় ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। মামলায় এজাহার নামীয় কাউকে আসামি করা হয়নি। এ ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। অপর দিকে সানা উল্লাহ মৃত্যুর ঘটনায়ও তার পরিবার থানায় অভিযোগ দেয়নি বলে ওসি জানিয়েছেন।’
তবে নির্বাচনের পর পরই ওসি আবদুল মজিদকে বদলির আদেশ হয়। নতুন ওসি হিসেবে দেবিদ্বার থানার তদন্ত কর্মকর্তা ছমি উদ্দিনকে মেঘনা থানায় পদায়ন করা হয়েছে। রবিবার তার দায়িত্ব বুঝে নেয়ার কথা রয়েছে।
মামলার বিষয়ে তিনি জানান, আমি নতুন দায়িত্ব গ্রহন করেছি, সব জেনে জানাবো।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪