1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন

দেশবাসীকে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা

  • সময় : রবিবার, ২৪ মে, ২০২০
  • ২১০

দেশবাসীকে পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকার প্রধান বলেন, মুসলমানদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষ্যে আমি বাংলাদেশের জনগণসহ বিশ্ববাসীকে আন্তরিক শুভেচ্ছা জানাই। ঈদ মোবারক।রবিবার (২৪ মে) সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী এ শুভেচ্ছা জানান।

করোনা মহামারির কারণে সবাইকে ঘরে থেকে ঈদ উদযাপনের অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, নিরাপদ থাকুন।ঘরে বসেই ঈদের আনন্দ উপভোগ করুন।’ ঈদ খুশিতে মেতে ওঠার দিন হলেও এবার মহামারির প্রাদুর্ভাবের কারণে প্রেক্ষাপট যে ভিন্ন, সেটা সবাইকে উপলব্ধি করার আহ্বান জানান তিনি।

করোনার সংক্রমণ প্রতিরোধে গণ-জমায়েতের ওপর বিধিনিষেধ আরোপের ফলে স্বাভাবিক সময়ের মতো এবার ঈদ উল ফিতর উদযাপন করা সম্ভব হবে না। তাই উন্মুক্ত স্থানে ঈদের জামাতের ওপর বিধি-নিষেধ আরোপ করে মসজিদে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ আদায় করার ব্যবস্থা নেয়া হয়েছে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মহামারি মোকাবিলার পাশাপাশি অর্থনৈতিক কর্মকাণ্ডও চালু করতে হবে জানিয়ে সরকার প্রধান বলেন, ‘ঝড়-ঝঞ্ঝা, মহামারি মোকাবেলা করেই এগিয়ে যেতে হবে।’

করোনায় সৃষ্ট পরিস্থিতিতে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি। একই সঙ্গে, দেশে করোনার বিস্তার রোধে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, চিকিৎসক ও গণমাধ্যম কর্মীদের ধন্যবাদ জানান শেখ হাসিনা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪