1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
আগামীকাল ১ ঘণ্টা ইন্টারনেট সেবা বন্ধ রাখার ঘোষণা বিএসসিপিএলসির তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষিত ডেঙ্গু প্রতিরোধে মাসব্যাপী কর্মসূচি নিয়ে ২২ এপ্রিল মাঠে নামছে ডিএনসিসি দেশে এপ্রিল থেকে সেপ্টেম্বর পর্যন্ত ফ্লু ভাইরাসের মৌসুম: গবেষণা ঝালকাঠির গাবখানে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১১ বর্তমান সরকারের আমলে জ্যামিতিক হারে গুম ও বিচার বহির্ভূত হত্যা বেড়েছে-রিজভী ৮ হাজার ভুয়া মুক্তিযোদ্ধার সনদ বাতিল করা হয়েছে-মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী সাভারের সেই ফার্মেসি মালিক আব্দুল মান্নানকে গ্রেফতার করেছে পুলিশ আবারও মিয়ানমারের ৪৬ সীমান্তরক্ষীর বাংলাদেশে আশ্রয় প্রায় ৫ লক্ষ টাকা মূল্যমানের ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক!

কোপার ফাইনালে আর্জেন্টিনা

  • সময় : বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ১৯৩

ডেস্ক নিউজ:

কলম্বিয়াকে রোমাঞ্চকর টাইব্রেকারে হারালো আর্জেন্টিনা। রোববার সকালের ফাইনাল ম্যাচে ব্রাজিল পেল তার ‘প্রিয়প্রতিপক্ষ’কে। এবার কোপার ফাইনালে থাকবে তাই বাড়তি উত্তেজনা। বিশেষ করে বাংলাদেশে বইয়ে যাবে ঝড়। কারণ- দেশের ফুটবল সমর্থকরা যে এই দুইটি দলেই বিভক্ত। আজকের খেলার নায়ক কিন্তু মেসি নন। এবার আর্জেন্টিনার নায়ক হলেন এমিলিয়ানো মার্তিনেজ। পেনাল্টি শুট আউটে তার তিন সেভই ফাইনালে তুলল আর্জেন্টিনাকে।

সেমিফাইনালে আজ বাংলাদেশ সময় সকাল সাতটায় মুখোমুখী হয়েছিল আর্জেন্টিনা আর কলম্বিয়া। আর্জেন্টিনাকে ফেবারিট মানলেও ম্যাচটি যে সহজ হবে না তা ফুলবল-বোদ্ধারা আগেই জানিয়েছিলেন। ঘটলো তাই-ই। প্রথমার্ধে এগিয়ে গেল আর্জেন্টিনা ১ গোলে। আর বিরতির পরই তা পরিশোধ করল কলম্বিয়া। জমে উঠলো ম্যাচ। শেষ পর্যন্ত ৯০ মিনিটে আর কোনো দল গোল করতে পারে নি।

খেলা তখন টাই। প্রয়োজন পড়লো ব্রেকারের। আর সেই টাইব্রেকারে কলম্বিয়ার শেষ শটটি আর্জেন্টিনার গোল কিপার রুখে দিলেন। সাথে সাথে জয়ের আনন্দে ভাসল টিম আর্জেন্টিনা ও তার সমর্থকরা। সাত সমুদ্র পাড়ি দিয়ে আনন্দের সেই ঢেউ যেন আছড়ে পড়ল বাংলাদেশেও।

ইকুয়েডরের বিপক্ষে আর্জেন্টিনার যে একাদশ খেলেছিল, এই ম্যাচেও তার ব্যতিক্রম হবে না এমনটা শোনা গেলেও, আসলে তা হয়নি। মাঝমাঠে লিয়ান্দ্রো পারেদেসের জায়গায় নামানো হয়েছিল এই কোপায় রক্ষণাত্মক মিডফিল্ডার হিসেবে নাম কুড়ানো গিদো রদ্রিগেজ। তার সঙ্গী হিসেবে ছিলেন রদ্রিগো দি পল ও জোভান্নি লো সেলসো। আক্রমণভাগে মেসির সঙ্গে ছিলেন লাওতারো মার্তিনেজ ও নিকোলাস গঞ্জালেস। ওদিকে রক্ষণভাগে ছিলেন নিকোলাস ওতামেন্দি, জার্মান পেৎসায়া, নাহুয়েল মলিনা ও নিকোলাস তালিয়াফিকো। গোলনারের নিচে এমিলিয়ানো মার্তিনেজ।

কলম্বিয়া প্রথম থেকে শরীরনির্ভর ফুটবল খেলছিল। বিশেষ করে মেসি, লাওতারো, দি পল ও লো সেলসোকে সুযোগ পেলেই বাজেভাবে ফাউল করছিলেন কলম্বিয়ান খেলোয়াড়েরা। দ্বিতীয়ার্ধে পেৎসায়ার বাজে ডিফেন্ডিংয়ের সুযোগ নিয়ে দলকে সমতায় ফেরান পোর্তোর উইঙ্গার লুইস দিয়াজ।  

এদিকে ফুটবলীয় রোমাঞ্চের পসরা বসেছিল যেন ওয়েম্বলিতে। আর তাতে শেষ হাসি হেসেছে ইতালিই। টাইব্রেকারে স্পেনকে হারিয়ে ইউরোর ফাইনালে উঠে গিয়েছে রবার্তো মানচিনির দল।

নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র ছিল। ৬০ মিনিটে ইতালির হয়ে গোল করেন ফেদেরিকো কিয়েসা, ওদিকে স্পেনের হয়ে ৮০ মিনিটে গোল শোধ করেন আলভারো মোরাতা। শেষমেশ টাইব্রেকারে কপাল পোড়ে আগের রাউন্ডেই টাইব্রেকার লটারিতে সুইজারল্যান্ডকে হারিয়ে আসা স্পেনের।

পরে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। প্রথম শট মিস করেন ইতালির লোকাতেল্লি ও স্পেনের অলমো দুজনেই। এর পরে ইতালির হয়ে একে একে গোল করেন আন্দ্রেয়া বেলোত্তি, লিওনার্দো বোনুচ্চি, ফেদেরিকো বের্নার্দেসকি ও জর্জিনিও। স্পেনের হয়ে থিয়াগো আলকানতারা ও জেরার্দ মোরেনো লক্ষ্যভেদ করলেও সেই আলভারো মোরাতার কপালই পোড়ে আবার। তাঁর দুর্বল পেনাল্টি রুখে দেন ইতালির গোলকিপার জিয়ানলুইজি দোন্নারুমা। শেষে জর্জিনিও গোল করে নিশ্চিত করেন, ফাইনালে ইতালিই যাচ্ছে।

দুর্দান্ত এক গোল করে দলকে সমতায় ফেরালেও শেষমেশ তাই মোরাতাই হলেন ‘ভিলেন’। এর আগে গোল মিস করার কারণে সমর্থকদের রোষের শিকার হয়েছিলেন মোরাতা ও তাঁর পরিবার। এবার কী হয়, কে জানে!

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪