1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
সোমবার, ২০ মে ২০২৪, ১০:২৩ অপরাহ্ন

ওষুধ সংকট দেখা দিয়েছে নলছিটির অধিকাংশ ফার্মেসিতে

  • সময় : শুক্রবার, ১৯ জুন, ২০২০
  • ১৭৬

ঝালকাঠির নলছিটিতে করোনার প্রভাবে উপজেলার অধিকাংশ ফার্মেসিতে প্যারাসিটামল, অ্যান্টিহিস্টামিন, অ্যান্টিম্যালেরিয়াল, ভিটামিন সি জাতীয় ওষুধের সংকট দেখা দিয়েছে। ওষুধের দোকান থেকে গ্লাভস ও হ্যান্ড স্যানিটাইজার পাওয়া যাচ্ছেনা । কিছু কিছু দোকানে কৃত্রিম সংকট করে ওষুধ সহ বিভিন্ন সামগ্রি বেশী দামে বিক্রি করার অভিযোগ রয়েছে।

প্রতিদিনই বিভিন্ন যায়গা থেকে শতশত লোক এসে এসব প্রয়োজনীয় ওষুধ না পেয়ে খালি হাতে ফিরে যাচ্ছেন। এতে চরম স্বাস্থ্য ঝুঁকিতে পড়ার আশঙ্কা করছেন এলাকার সাধারণ জনগণ।

নলছিটি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার তাজুল ইসলাম দুলাল চৌধুরী জানান, নলছিটি উপজেলা শহরের সব ফার্মেসিতে ওষুধ সংকট রয়েছে। আমি নিজেও ভূক্তোভূগী। কয়েকবার খুঁজে এক প্যাকেট প্যারাসিটামল ট্যাবলেট সংগ্রহ করতে পারি নাই।

ফার্মেসি মালিকরা জানান, প্যারাসিটামল, অ্যান্টিহিস্টামিন, অ্যান্টিম্যালেরিয়াল, ভিটামিন সি ট্যাবলেট জাতীয় ওষুধের বিক্রি কয়েকগুণ বেড়েছে। কিন্তু চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় ওই সব ওষুধের সংকট দেখা দিয়েছে।

ফার্মেসি মালিক সঞ্জিব জানান, তার ফার্মেসিতে ৩৫০ থেকে ৪০০ ধরনের ওষুধ রয়েছে। প্যারাসিটামল, অ্যান্টিহিস্টামিন, ভিটামিন সি ট্যাবলেট, অ্যাজিথ্রোমাইসিন জাতীয় ওষুধ বিক্রি হচ্ছে বেশি। যারা ১ পাতা ওষুধ কিনতেন তারা এখন ১০ পাতা কিনেছেন। অতিরিক্ত চাহিদার কারণে এসব ঔষুধের সংকট দেখা দিয়েছে।

এ ব্যাপারে নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা শিকদার জানান, ওষুধ সংকটের বিষয়টি অবগত হয়েছি। বিষয়টি যথাযথ মাধ্যমকে জানিয়ে দ্রুত সমাধানের ব্যবস্থা নেয়া হবে। তাছাড়াও কোন ফার্মেসির মালিক ওষুধের কৃত্রিম সংকট তৈরী করলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪