1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন
শিরোনাম :
সহযোগীদের ধরিয়ে দেয়ায় পুলিশের সোর্স আসিফ’কে হত্যা! আরও ২ আসামী গ্রেফতার বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে জাকারিয়া স্বপন স্মৃতি ফাউন্ডেশনের পুষ্পস্তবক অর্পণ অ্যাপস ও বিকাশের মাধ্যমে ৪০০ কোটি টাকার হুন্ডি! গ্রেফতার ৪ বিজিবি কর্তৃক ভুটানের রাজাকে বিদায়ী সংবর্ধনা প্রদান ইউটিউব থেকে জাল টাকা বানানো শিখে ব্যবসা শুরু করে চক্রটি! অন্যকে পেটাতে গিয়ে সাংবাদিককে পেটাল ইন্টারনেট ব্যবসায়ীরা আশুলিয়ায় আমজাদ হত্যাকান্ডে অভিযুক্ত আসামী রাজিব’কে গ্রেফতার করেছে র‌্যাব! বায়ুদূষণের শীর্ষে দিল্লি, তৃতীয় ঢাকা বোনের বান্ধবীকে ধর্ষণ! যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার! সীমান্তে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২১

  • সময় : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ৫৩০

মলয় বিকাশ দেবনাথ,বিশেষ প্রতিনিধি:

আজ ৩ জুন বৃহস্পতিবার সকাল ১০ টায় প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের সেমিনার কক্ষে ঢাকা জেলা সিভিল সার্জন অফিস এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করে। আজকের বিষয় ছিল ‘জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২১।’ আগামী ০৫ জুন থেকে ১৯ জুন ২ সপ্তাহব্যাপী সারা দেশে শিশুদের ভটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ ক্যাম্পেইনের উদ্দেশ্য হলো ৬ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের মধ্যে ভিটামিন ‘এ’ এর অভাবজনিত রাতাকানা রোগের প্রাদুর্ভাব এক শতাংশের নীচে কমিয়ে আনা এবং তা অব্যাহত রাখা, পাশাপাশি শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির মাধ্যমে অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করা।
৬ থেকে ১১ মাস২৯ দিন বয়স পর্যন্ত শিশুদের নীল রঙের ভিটামিন ‘এ’ ( এক লক্ষ ইন্টারনেশনাল ইউনিট) ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস ২৯ দিন দিন বয়স পর্যন্ত শিশুদের লাল রঙের ভিটামিন ‘এ’ ( দুই লক্ষ ইন্টারনেশনাল ইউনিট) ক্যাপসুল দেয়া হবে। ঢাকা জেলাসহ সারা দেশের সকল অভিভাবকগণকে তাদের সন্তানদের টিকা প্রদান নিশ্চিত করতে কর্তৃপক্ষ সকলের প্রতি আহবান জানান। সেই সঙ্গে আমাদের আগামী প্রজন্ম যেন সুস্থভাবে বেড়ে ওঠতে পারে তার জন্য এ ক্যাম্পেইনকে সকল প্রচার মাধ্যমে প্রকাশ করার জন্য গণমাধ্যমকর্মীদেরও অনুরোধ জানানো হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতির আসন অলংকৃত করেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জনাব জাফর ওয়াজেদ, এছাড়া উপস্থিত ছিলেন ডা. আবু হোসেন মোঃ মঈনুল আহসান, সিভিল সার্জন, ঢাকা, ডা. মুহাম্মদ বিল্লাল হোসেন, ডেপুটি সিভিল সার্জন, ঢাকা, মোঃ মহসিন মিয়া, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার, সিভিল সার্জন অফিস, ঢাকা, কাজী গোলাম আহাদ, পরিচালক, জেলা তথ্য অফিস ঢাকা, এবং ডা. শারমিন আহমেদ তিথি, মেডিকেল অফিসার,সিভিল সার্জন অফিস,ঢাকা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪