1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
শুক্রবার, ০৭ মে ২০২১, ০৩:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
সাবেক বাঁশখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ জহিরুল ইসলামকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। গণতন্ত্র পুনরুদ্ধার করতে দেশে ফিরে আসেন এইদিনে শেখ হাসিনা গোপালপুরে ‘ঈদ উপহার’ পেয়ে খুশি তৃতীয় লিঙ্গের অসহায়রা জীবননগরে “আমাদের জীবননগর” গ্রুপ থেকে সদাকাতুল ফিতর বিতরণ। ব্রাহ্মন বাড়িয়ার নাসিরনগরে ফান্দাউক ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাহুল রায়ের নেতৃত্বে ইফতার বিতরন ঘুষ গ্রহনের অভিযোগে নোয়াখালীর সোনাইমুড়ী থানার এসআই ক্লোজ নড়াইলের কুমড়ি এলাকা পুরুষ শুন্য পাকা ধান কাটছে মহিলারা ময়মনসিংহের ভালুকায় স্কুলছাত্রী নিহত ব‌রিশালসহ বালা‌দেশ মে‌রিন একা‌ডে‌মির ৪‌টি ক‌্যাম্পাস উ‌দ্বোধন ত্রিশাল হেল্পলাইনের উদ্যোগে সচেতনতা মূলক স্টিকার এবং মাস্ক বিতরণ

মেসির জোড়া গোলে চ্যাম্পিয়ন

  • সময় : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
  • ২২

ডেস্ক নিউজ:

এদিন লিওনেল মেসির জোড়া গোলে নিরপেক্ষ ভেন্যু সেভিয়ার রামন সানচেস পিখুয়ানে ৪-০ গোলে বিলবাওকে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। এই জয়ের মধ্য দিয়ে ৭২১ দিন পর শিরোপা খরা কাটাল বার্সেলোনা। সবশেষ ২০১৮-১৯ মৌসুমে লা লিগা ট্রফি জিতেছিল তারা।

প্রথমার্ধে ৮৪ শতাংশ বল দখলে রেখে অন্তত সাতবার বিলবাও দুর্গে আঘাত করেও গোলের দেখা পায়নি বার্সা। ম্যাচের পঞ্চম মিনিটে ডি ইয়ংয়ের শট গোলবারে লেগে ফিরে আসা এবং ২১তম মিনিটে মেসির জোরালো শট বিলবাও গোকিপার উনাই সিমন ফিরিয়ে দেয়া ছাড়া প্রথমার্ধে আর কোন লক্ষ্য গোলপোস্টের মাঝে রাখতে পারেনি বার্সার খেলোয়াড়রা। 

তবে বিরতি কাটিয়ে দ্বিতীয়ার্ধে মাঠে যেন অন্য বার্সেলোনা। মাত্র ১২ মিনিটে বিলবাও রক্ষণ এলেমেলো করে ৪ গোলের লিড নেয় তারা। ৬০ মিনিটে ডেডলক ভাঙেন বার্সার ফরাসি তরকা আতোয়াঁন গ্রিজমান। সার্জিও বুসকেটসের থেকে পাস পেয়ে ডান উইং থেকে ডি-বক্সে ভেতরে থাকা গ্রিজমানের উদ্দেশে বল বাড়ান ডি ইয়ং। বাঁ পায়ের শটে বিলবাও গোলকিপারকে বোকা বানিয়ে বল জালে জড়ান গ্রিজমান।

গ্রিজমানকে অ্যাসিস্ট করার মিনিট তিনেক পরেই ব্যবধান দ্বিগুণ করেন ডি ইয়ং। জর্ডি আলবার দেয়া ক্রস থেকে মাথা নিচু করে দুর্দান্ত এক হেডে চলতি মৌসুমে নিজের অষ্টম গোল করেন এই ডাচ মিডফিল্ডার। 

ম্যাচের ৬৮ থেকে ৭২, এই চার মিনিটে জোড়া গোল করেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। ৬৮ মিনিটে দুর্দান্ত এক দৌড়ে ডি ইয়ংয়ের সঙ্গে দুই দফা ওয়ান টু ওয়ান পাসের পর প্রতিপক্ষের একাধিক ডিফেন্ডারকে কাটিয়ে নিজের প্রথম গোল করেন বার্সা অধিনায়ক। 

৭২ মিনিতে আলবার বাড়িয়ে দেয়া ক্রসে নিজের দ্বিতীয় গোলে বার্সেলোনাকে ৪-০ গোলে এগিয়ে দেন মেসি। এই গোলের মাধ্যমে অ্যাথলেটিক বিলবাওয়ের সাবেক তারকা তেলমা জারাকে পেছনে ফেলে কোপা দেল রে ফাইনালের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা এখন লিওনেল মেসি। ১০টি কোপা দেল রে ফাইনাল খেলে মেসির গোল ৯টি। 

এছাড়া ম্যাচের শেষদিকে (৮৭ মিনিটে)  মেসির পাস থেকে গ্রিজমান গোল করলেও অফসাইডের কারণে ভিএআর প্রযুক্তির সাহায্যে বাতিল করেন রেফারি। ৪-০ গোলের বড় জয় নিয়ে রেকর্ড ৩১ বারের মতো কোপা দেল রে শিরোপার স্বাদ পায় বার্সেলোনা। বার্সার হয়ে কোচ হিসেবে কোম্যানের প্রথম শিরোোপা জয়ের দিনে সর্বোচ্চ সাতবার কোপা দেল রে জয়ের মধুর অভিজ্ঞতা নিলেন মেসি, পিকে ও বুসকেটস।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪