1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:০৫ অপরাহ্ন
শিরোনাম :
মুক্তি পেলেন মামুনুল হক লাইসেন্সকৃত অস্ত্র দিয়ে অপহরন! কষ্টিপাথর পাচারকারী সিন্ডিকেটের ৭ জন গ্রেফতার আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতিসহ ৬ জনের বিরুদ্ধে মামলা চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলাফল আগামী ১২ মে সাধারণ রোগীদের মতো লাইনে দাঁড়িয়ে টিকিট কেটে নিজের চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী গাজীপুরে মালবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষে  টাঙ্গাইল কমিউটারের ৫ বগি লাইনচ্যুত, আহত অর্ধশতাধিক জিম্বাবুয়ের বিপক্ষে আজ প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজুলেশন সর্বসম্মতিক্রমে গৃহীত জলবায়ু পরিবর্তনের কারণে দেশে বন্যার শঙ্কা রয়েছে-প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিরা অবৈধভাবে প্রভাব বিস্তার করলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের নির্দেশ ইসির

পর্দা উঠল বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের

  • সময় : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ২৩২

ডেস্ক নিউজ:

অপেক্ষার প্রহর ফুরোলো। আট বছর বিরতি দিয়ে পর্দা উঠল বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বৃহস্পতিবার (০১ এপ্রিল) সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভার্চুয়ালি গেমস উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঞ্চে আসন গ্রহণের পর জাতীয় সঙ্গীত বেজে ওঠে। এরপর ক্রীড়াবিদরা সারিবদ্ধ হয়ে মাঠে অবস্থান নেন। ক্রীড়াবিদদের পক্ষে শপথবাক্য পাঠ করেন আর্চার রোমান সানা এবং বিচারকদের পক্ষে শপথবাক্য পাঠ করান সাবেক জুডো তারকা কামরুন্নাহার হিরু।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথির বক্তব্যের পর সন্ধ্যা ৭টা ৪১ মিনিটে আনুষ্ঠানিকভাবে গেমস উদ্বোধন করেন। তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেন। অনুষ্ঠানে সশরীরে না আসতে পারায় আক্ষেপ ছিল তার কণ্ঠে।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি খেলাধুলা নিজে পছন্দ করি এবং সবসময় খেলার মাঠে উপস্থিত থাকার চেষ্টা করি। এবার পারলাম না। এটা আমার জন্য খুব দুঃখজনক।’

এর আগে শপথ বাক্য পাঠ করেন আর্চার রোমান সানা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সভাপতি ও সেনা প্রধান জেনারেল আজিজ আহমেদ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসেন রাসেল ও বিওএ মহাসচিব শাহেদ রেজা। 

অনুষ্ঠান উদ্বোধনের পর একে একে মাঠে আসে দল গুলো। এসময় মশাল হাতে নেন গলফার সিদ্দিকুর রহমান ও সাঁতারু মাহফুজা খাতুন শীলা। এরপর  মনোজ্ঞ সংস্কৃতি অনুষ্ঠান, লেজার লাইট শো ও আতশবাজী দর্শকদের বিমোহিত করে । যেখানে ফুটিয়ে তোলা হবে বাংলাদেশের ঐতিহ্য ও খেলাধূলার সাফল্যকে। এবারের গেমসে ৩১ টি ডিসিপ্লিনে অংশ নিবে প্রায় সাড়ে ৫ হাজার অ্যাথলিট।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪