1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
গাজীপুরে যমুনা ট্রেনের ইঞ্জিনে আগুন পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠিত ব্যাটারি চালিত অটোরিকশা বন্ধে অভিযান চালাচ্ছে ডিএমপি ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম বাস্তবায়নের জন্য পুলিশ কর্মকর্তাদের কঠোর নির্দেশনা পবিত্র ঈদুল আযহায় এ বছর এক কোটি ২৯ লাখ ৮০ হাজার ৩৬৭টি পশু কোরবানির জন্য প্রস্তুত আছে-মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এক সময়ের জনপ্রিয় রেডিও ও টেপরেকর্ডার এখন বিলুপ্ত প্রায় ৬ হাজার পিস ইয়াবাসহ নারী মাদক ব্যবসায়ী আটক! সাভারে সাংবাদিককে নিয়ে অপপ্রচার, তিন জনের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ যানজট নিয়ন্ত্রণে নগরবাসীর আন্তরিকতা ও সহযোগীতা প্রয়োজন- ডিএমপি কমিশনার আরসার আস্তানায় র‌্যাবের অভিযান

সোনার বাংলায় মাদক, জঙ্গিবাদের কোনো স্থান নেইঃ এসপি বিপ্লব সরকার

  • সময় : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ১৯৫

আফ্রিদা জাহিন,বিশেষ প্রতিনিধি,রংপুর

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় মাদক,জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের কোনো স্থান রাখা হবে না বলে জানান রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

শনিবার (২৩ জানুয়ারি) বেলা ১১ টায় রংপুরের কাউনিয়া থানায় মাসিক অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভা অফিসার ইনচার্জ এর কক্ষে অনুষ্ঠিত সভায় এ কথা বলেন রংপুর জেলা পুলিশের এসপি বিপ্লব কুমার সরকার।কাউনিয়া থানার অফিসার ইনচার্জ মাসুমুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি।

সভায় প্রধান অতিথি বলেন, আমি আপনাদের কাছে এই আশা করব যে, আপনারা হবেন আমার গর্বের বিষয়। রংপুর জেলার মানুষ যেন আপনাদের জন্য গর্ব অনুভব করতে পারে। আপনারা যদি ইচ্ছা করেন, আপনারা যদি সৎ পথে থেকে ভালোভাবে কাজ করেন, যদি দুর্নীতির ঊর্ধ্বে থাকেন, তাহলে দুর্নীতি দমন করতে পারবেন। আপনারা যদি আজকে ভালোভাবে থাকেন, শৃঙ্খলা বজায় রাখেন, তাহলে আমি বিশ্বাস করি থানায় ভালো অফিসার আছেন এবং ভালোভাবে কাজ করছেন, সেখানে আইনশৃঙ্খলা পরিস্থিতির কোনও প্রকার সমস্যা সৃষ্টি হতে পারে না।

কারণ, তারা সবসময় সজাগ থাকেন এবং দুষ্টকে দমন করেন। সকলে যদি নিজ নিজ দায়িত্ব-কর্তব্য সুষ্ঠভাবে পালন করেন তাহলে থানাগুলোতে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারবে না।

তিনি আরও বলেন, রংপুর জেলায় অপরাধের হার কমানোর ক্ষেত্রে ব্যপক সাফল্য পেয়েছে রংপুর জেলা পুলিশবাহিনী। ভালো কাজের পুরস্কারস্বরূপ পুরস্কারও পাচ্ছেন আগের চেয়েও বেশিসংখ্যক পুলিশ সদস্য। কিন্তু এর পরও পুলিশের কার্যক্রম নিয়ে মানুষের মধ্যে বেশ অসন্তোষ রয়েছে। কেউ যদি অন্যায়ভাবে আটক হয় তার প্রভাব বেশি থাকে। সামান্যতম বিচ্যুতিও মানুষকে প্রভাবান্বিত করে। সে জন্যই হয়তো পুলিশের বিরুদ্ধে অভিযোগ থাকে। অল্প হলেও এর প্রভাব অনেক। আর সে জন্য মানুষের ক্ষোভ বেশি।

এছাড়াও সভায় কাউনিয়া থানার পুলিশ সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, ওয়ারেন্ট তামিল, সুষ্ঠ ট্রাফিক ব্যবস্থাপনা, অপরাধ নিয়ন্ত্রন, দক্ষতা, কতর্ব্য নিষ্ঠা, সততা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি এবং স্পর্শকাতর মামলা সমূহের অগ্রগতি, কাউনিয়া থানা এলাকার জুয়া-চোরাচালান, বাল্যবিবাহ, ইভটিজিং প্রতিরোধ, আসামি গ্রেপ্তার, গ্রেফতারি পরোয়ানা তামিলসহ থানায় আগত সেবা ভোগীদের সেবা প্রদান নিশ্চিত করা ও থানার গোয়েন্দা কার্যক্রমসহ বিভিন্ন নির্দেশনা দেন।

কাউনিয়া থানায় আয়োজিত অপরাধ ও আইন শৃঙ্খলা পর্যালোচনা সভায় আরও উপস্থিত ছিলেন,রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার মধুসূদন রায়, সি-সার্কেলের সহকারী পুলিশ সুপার আরমান হোসেন এবং সদর কোর্ট পুলিশ পরিদর্শকসহ কাউনিয়া থানার এসআই ও এএসআইগণ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪