1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে- আইজিপি রাজধানীর কারওয়ান বাজারে লাগা আগুন নিয়ন্ত্রণে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুলেল শুভেচ্ছা জানালো বাপাকা কেন্দ্রীয় নির্বাহী কমিটি বাংলাদেশ পুলিশ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম- আইজিপি শারক্বীয়ার প্রধান অস্ত্র সরবরাহকারী বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরকসহ গ্রেফতার পূর্ব শত্রুতার জেরে সাবেক চেয়ারম্যানকে গুলি করে হত্যা! ক্রেতা সেজে বসুন্ধরা শপিং মল থেকে আইফোন চুরি করতে গিয়ে আটক ১ কাল থেকে বৃষ্টি হতে পারে ডিমের হাফ সেঞ্চুরি, সবজির দাম আকাশ ছোঁয়া ছিনতাই হওয়া স্বদেশ আবার ফিরিয়ে আনেন শেখ হাসিনা- ড.সৈয়দ আনোয়ার হোসেন

  • সময় : শুক্রবার, ১ জানুয়ারী, ২০২১
  • ৩৪৫

ডিমলায় অধ্যক্ষের বিরুদ্ধে নিয়োগ বানিজ্যের অভিযোগ

সরোয়ার জাহান সোহাগ
ডিমলা সংবাদদাতা

নীলফামারীর ডিমলায় এক কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে নিয়োগ বানিজ্যের অভিযোগ উঠেছে।
অভিযোগ সুত্রে জানাযায়, উপজেলা সদরে অবস্থিত ঐতিহ্যবাহী ডিমলা ইসলামিয়া ডিগ্রি কলেজে অফিস সহায়ক পদে নিয়োগ নির্বাচনী পরীক্ষা আগামী (২ জানুয়ারী ২০২১ইং) নির্ধারন করা হয়েছে। কিন্তু কলেজের অধ্যক্ষ হাসিম হায়দার অপু জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ/শিক্ষা প্রতিষ্ঠানের গর্ভনিং বডি (সংশোধিত) সংবিধি ২০১৫ ও ২০১৯ এ স্পষ্ট উল্লেখ আছে নিয়োগ নির্বাচনী বোর্ডের কোন সদস্যই স্নাতক ডিগ্রিধারী যোগ্যতার নিচে হইতে পারিবেনা। সেখানে কমিটিতে থাকা স্নাতক ডিগ্রিধারী সদস্যদের উপেক্ষা করে নিজ স্বার্থ হাসিলের উদ্দেশ্যে নিজের ইচ্ছেমত মোটা অংকের টাকার বিনিময়ে পূর্ব থেকে অফিস সহায়ক পদে প্রার্থী নির্বাচিত করে গর্ভনিং বডির সদস্যদের মধ্যে একজন এইচএসসি যোগ্যতা সম্পন্ন সদস্যকে নিয়োগ নির্বাচনী বোর্ডের সদস্য মনোনিত করেছেন।

অধ্যক্ষের এহেন কার্যকলাপের কারনে স্বচ্ছ নিয়োগ নির্বচনী পরীক্ষার প্রতিবন্ধকতা থাকায় আবেদনকারী খায়রুল ইসলাম নিয়োগ নির্বাচনী বোর্ডে এইএসসি যোগ্যতা সম্পন্ন অবৈধ সদস্যকে বাদ দিয়ে যোগ্য ও অভিজ্ঞতা সম্পন্ন সদস্যকে মনোনিত করে সুষ্ঠ ও স্বচ্ছ নিয়োগ নির্বাচনী পরীক্ষা সম্পাদনের জন্য কলেজের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে (গত ২৯ ডিসেম্বর) লিখিতভাবে একটি অভিযোগ দায়ের করেন। 

কলেজের সভাপতি ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায় বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। কলেজের অধ্যক্ষ হাসিম হায়দার অপুর সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪