1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন

মেসিকে পেছনে ফেলে রোনালদোর অর্জন

  • সময় : সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০
  • ২১৮

রোনালদো-মেসি দ্বৈরথ উপভোগ করে পুরো বিশ্ব। কয়েক দিন আগেই ঘোষণা করা হয়েছে ফিফার বর্ষসেরা ফুটবলারের নাম। যেখানে তিনজনের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। তবে এই দুজনকে পেছনে ফেলে ফিফার বর্ষসেরা ফুটবলার হন রবার্ট লেওয়ানডস্কি।  এবার দেওয়া হলো আরও একটি অ্যাওয়ার্ড, যা কখনোই পাননি মেসি। তবে নিজের অর্জনের ভাণ্ডার সমৃদ্ধ করলেন ক্রিস্টিয়ানো রোনালদো। আটাশোর্ধ্ব ফুটবলারদের দেওয়া হয় গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড। গত ১ ডিসেম্বর এই পুরস্কার জেতা নিশ্চিত হয়েছিল রোনালদোর। এবার আনুষ্ঠানিকভাবে বুঝে পেলেন পুরস্কারটি।  

ভোটাভুটির চূড়ান্ত পর্বে রোনালদোর প্রতিদ্বন্দ্বী ছিলেন লিওনেল মেসি, সদ্য ‘ফিফা দ্য বেস্ট’ পুরস্কার জয়ী রবার্ট লেওয়ানডস্কি, গিওর্গিও কিয়েল্লিনি, নেইমার, সার্জিও রামোস, সার্জিও আগুয়েরো, জেরার্ড পিকে, মোহামেদ সালাহ এবং আর্তুরো ভিদাল।

তবে সবাইকে পেছনে ফেলে প্রথম পর্তুগিজ ফুটবলার হিসেবে গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতে নেন রোনালদো। গোল্ডেন বুট পুরস্কার জিতে মোনাকোর চ্যাম্পিয়ন অব প্রোমেনাদে ফুটবলের সর্বকালের সেরাদের সঙ্গে অমর হতে পেরে সম্মানিত বলে জানান রোনালদো। 

‘ওয়ার্ল্ড চ্যাম্পিয়নস ক্লাব’ নামে একটি সংগঠন ২৮ বছরের বেশি বয়সী সফল খেলোয়াড়দের এই পুরস্কার প্রদান করে। এই নিয়ে ১৮তম বারের মতো এই পুরস্কার প্রদান করা হলো। সবচেয়ে বেশি ৪ বার এই পুরস্কার পেয়েছেন য়্যুভেন্তাসের ফুটবলাররা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪