1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন

ময়মনসিংহের ক্রিকেট ঐতিহ্যে নতুন প্রাণ ফেরাতে শুরু হচ্ছে ময়মনসিংহ প্রিমিয়ার লিগ (এমপিএল)।

  • সময় : শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০
  • ৩১৯

ময়মনসিংহ মাস্টার্স ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এমএমসিএ) আয়োজনে আগামী ২১ ডিসেম্বর শুরু হবে এই টুর্নামেন্ট। পাঁচদিনের টুর্নামেন্টের সব খেলা হবে সার্কিটহাউস মাঠে। মুজিব শতবর্ষের বিশেষ আয়োজন হবে ১০০ বলের নতুন ফরম্যাটে।

শুক্রবার ময়মনসিংহের মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয় হলরুমে টুর্নামেন্টের লোগো উন্মোচন করেন জাতীয় দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন।

একই অনুষ্ঠানে ছয় দলের নাম ও লোগো প্রকাশ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টুর্নামেন্ট চেয়ারম্যান মারুফ খান পাঠান, ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর মিল্টন আহমেদ।

ময়মনসিংহ টাইগার, ময়মনসিংহ ঈগল, ময়মনসিংহ রাইডারস, ময়মনসিংহ সিক্সারস, ময়মনসিংহ ওয়ারিয়রস ও ময়মনসিংহ থান্ডার এই ছয় নামে খেলবে দলগুলো। ছয় দল দুই গ্রুপে ভাগ হয়ে অংশ নেবে। গ্রুপ পর্বের খেলা শেষে ২৪ ডিসেম্বর সেমিফাইনাল ও ২৫ ডিসেম্বর হবে ফাইনাল।

ড্রাফটের মাধ্যমে ছয় দল বেছে নেয় তাদের স্কোয়াড। প্রত্যেক দলে দুজন করে জাতীয় তারকা খেলবেন। আর স্থানীয় ৬৫ জন ক্রিকেটারকে দল পেয়েছেন।

ময়মনসিংহের মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, শুভাগত হোম, রাকিবুল হাসানরাও খেলছেন এই টুর্নামেন্টে। ঢাকা থেকে আরও আসবেন জাতীয় তারকা মোহাম্মদ আশরাফুল, নাসির হোসেন, ইলিয়াস সানি, আরাফাত সানি, যুব বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক আকবর আলী, তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন ও তৌহিদ হৃদয়।

সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ সরাসরি টেলিভিশনে সম্প্রচার করা হবে।

সাবেক জাতীয় ক্রিকেটার ও ময়মনসিংহ মাস্টারস ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এমএমসিএ) টুর্নামেন্ট উপদেষ্টা সানোয়ার হোসেন বলেন, এমন আয়োজন ময়মনসিংহবাসীসহ স্থানীয় প্লেয়ারদের জন্য সৌভাগ্যের বিষয়। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক ও জাতীয় দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন ওয়ালটনকে ধন্যবাদ জানিয়ে বলেন, ওয়ালটন সবসময় ক্রিকেটের পাশে থাকে। যেকোনো খেলায় স্পন্সর একটি বড় বিষয়। সেক্ষেত্রে বাংলাদেশের ক্রীড়াঙ্গনে ওয়ালটনের সহযোগিতা নিঃসন্দেহে প্রশংসনীয়।

তিনি আরও বলেন, এই টুর্নামেন্ট সফল হবে সেই প্রত্যাশা রাখি। এটা একটা ভালো উদ্যোগ। সবশেষে আয়োজকদের ধন্যবাদ জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪