1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব পদে পরিবর্তন আনলো সরকার

  • সময় : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০
  • ১৭৭

দেশে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি মোকাবেলা নিয়ে নানা আলোচনা-সমালোচনার মধ্যেই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব পদে পরিবর্তন আনলো সরকার। স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামকে সরিয়ে তার স্থলে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) মো. আব্দুল মান্নানকে নিয়োগ দেওয়া হয়েছে।




আসাদুল ইসলামকে বদলি করে পরিকল্পনা বিভাগের সচিব পদে নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া আরো তিন কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে সচিব করা হয়েছে। আজ বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত আলাদা আলাদা প্রজ্ঞাপন জারি করে।

দেশে করোনাভাইরাস পরিস্থিতি শুরু হওয়ার পর থেকেই স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিভিন্ন নির্দেশনা ও দেশের চিকিৎসা ব্যবস্থা নিয়ে নানা সমালোচনা শুরু হয়। বিভিন্ন মহল থেকে স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও স্বাস্থ্যসেবা সচিবের পদত্যাগের দাবি উঠে। এরই মধ্যে গত কিছু দিন ধরে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব পদে পরিবর্তনের গুঞ্জন শোনা যাচ্ছিল। যা আজ প্রজ্ঞপন জারির মাধ্যমে সম্পন্ন করা হয়।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব পদে নিয়োগ পাওয়া আব্দুল মান্নানের বাড়ি কিশোরগঞ্জ জেলার কাটিয়াদি উপজেলায়। তিনি ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান ছাড়াও চট্টগ্রামের বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের দায়িত্ব পালন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক শিক্ষা উপদেষ্টা অধ্যাপক আলাউদ্দিন আহমেদের একান্ত সচিবের দায়িত্বও পালন করেছেন তিনি।

এছাড়া আজ পদোন্নতি পাওয়া কর্মকর্তারা হলেন-

বরিশালের বিভাগীয় কমিশনার মোহাম্মদ ইয়াসিন চৌধুরী। তাকে পদোন্নতি দিয়ে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব পদে নিয়োগ দেওয়া হয়েছে। বিসিএস প্রশাসন একাডেমির এমডিএস (অতিরিক্ত সচিব) মোছা. আছিয়া খাতুনকে পদোন্নতি দিয়ে কর্ম কমিশন সচিবালয়ের সচিব করা হয়েছে। ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) পদে নিয়োগ পেয়েছেন মো. ইয়াকুব আলী পাটোয়ারী। তিনি এতদিন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে দায়িত্ব পালন করেছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪