1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৩:২১ অপরাহ্ন

শীর্ষস্থান হারালেন মেসি

  • সময় : শনিবার, ৩০ মে, ২০২০
  • ২০৬

খেলোয়াড়ি রেটিং হিসেবে নয়, আয়ের দিক দিয়ে নিজের শীর্ষস্থান হারিয়েছেন লিওনেল মেসি। প্রতিবছর বেশি আয় করা খেলোয়াড়দের একটি তালিকা তৈরি করে ফোর্বস। সে তালিকায় গতবারও রাজত্ব করেছেন আর্জেন্টাইন সুপারস্টার। কিন্তু এবার তাকে সরিয়ে সে স্থান নিজের করে নিয়েছেন টেনিস তারকা রজার ফেদেরার।

কোর্টে হাড্ডাহাড্ডি লড়াই করলেও এই তালিকায় ফেদেরারের আশপাশেও জায়গা হয়নি রাফায়েল নাদাল, নোভাক জোকোভিচদের। শীর্ষস্থান হারালেও সেরা দশের উপরেই দিকেই আছেন রোনালদো, মেসি, নেইমাররা। তবে এই তিনজন ছাড়া আর কোন ফুটবলারকে দেখা যায়নি টপ টেনে। বাকি জায়গাগুলো দখলে নিয়েছেন গলফ, এনএফএল, বাস্কেটবল তারকারা।
তালিকায় দুই ধাপ পিছিয়ে তিনে চলে গেছেন বাঁ পায়ের ফুটবল জাদুকর। দুইয়ে আছেন পর্তুগালের ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো।
ফোর্বসের তথ্যানুযায়ী ফেদেরারের আয় ১০ কোটি ৬৩ লাখ ডলার। বাংলাদেশি টাকায় যা ৯০২ কোটির সমান। এর পরের স্থানে থাকা সিআর সেভেনের আয় সাড়ে ১০ কোটি ডলারের মতো। টাকায় অঙ্কে যা প্রায় ৮৯১ কোটি। গত এক বছরে মেসি আয় করেছেন ১০ কোটি ৪০ লাখ ডলার বা ৮৮৩ কোটি টাকা। ৯ কোটি ৫৫ লাখ ডলার আয় করে মেসির পিছনেই আছেন নেইমার।

অন্য জগতের অ্যাথলেটদের দৌরাত্মে সেরা ৩০ এ নেই আর কোন ফুটবলার। ৩৪ নাম্বার পজিশনে থেকে এ বিরতির কিছুটা লাগাম টেনেছেন মিশরীয় ফুটবলার মোহাম্মদ সালাহ। টপ ফিফটিতে এর পরের স্থানগুলোতে আছেন ফরাসী স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে (৩৬), আন্দ্রেস ইনিয়েস্তা (৪৬) এবং মেসুত ওজিল (৪৯)।
৩ কোটি ৭৪ লাখ ডলার আয় করে নারীদের মধ্যে শীর্ষে আছেন নাওমি ওসাকা (২৯)।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪