1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন

ভারি বর্ষণে রাজধানী জুড়ে জলাবদ্ধতার সৃষ্টি

  • সময় : শুক্রবার, ১২ জুলাই, ২০২৪
  • ১৯

ডেস্ক রিপোর্ট-

ভোর থেকে শুরু হওয়া ভারি বর্ষণে রাজধানী ঢাকায় তীব্র জলাবদ্ধতা দেখা দিয়েছে। বিভিন্ন সড়ক-অলিগলি বৃষ্টির পানিতে ডুবে গেছে।

রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, ভোর থেকে শুরু হওয়া বর্ষণের কারণে ঢাকার বিভিন্ন এলাকার অলিগলিসহ জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে প্রধান সড়কেও।

আজ রোজ শুক্রবার (১২ জুন) সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় পথে মানুষজনও কম। অধিকাংশ সড়কেই নেই যানবাহনের চাপ। তবে এরমধ্যেও যারা বের হয়েছেন তারা ছাতা নিয়ে, না হয় কাক ভেজা হয়ে গন্তব্যে যাচ্ছেন।

মৌসুমি বায়ুর প্রভাবে সারাদেশেই কমবেশি বৃষ্টি হচ্ছে। বঙ্গোপসাগরে মৌসুমি বায়ু মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তারা বলছে, দেশের সব বিভাগেই শুক্রবার বজ্রসহ বৃষ্টি হবে। কোথাও কোথাও হতে পারে ভারি বর্ষণও।

ঢাকার কারওয়ান বাজার, মানিক মিয়া অ্যাভিনিউ, কল্যাণপুর, শাহজাহানপুর, মালিবাগ রেলগেট, মৌচাক, মগবাজার, পশ্চিম তেজতুরী বাজার, তেজকুনি পাড়া, ধানমন্ডিসহ, পশ্চিম শেওড়াপাড়ার বর্ডার বাজার, দক্ষিণ মনিপুরের মোল্লাপাড়াসহ অনেক রাস্তায় পানি জমে গেছে। বৃষ্টিতে তলিয়ে গেছে ঢাকার কল্যাণপুরের প্রধান সড়ক।

রাজধানীর ইন্দিরা রোডে দেখা যায়, প্রতিটি অলি-গলিসহ মূল সড়কেও হাঁটু পরিমাণ পানি জমেছে। সড়কে চলা সিএনজিচালিত অটোরিকশা বিকল হয়ে পড়ে আছে। যানবাহন কম থাকায় ছাতা নিয়ে অপেক্ষা করছেন যাত্রীরা।

এদিকে বৃষ্টিতে বেশি বিপাকে পড়েছেন ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় অংশ নেয়া চাকরিপ্রার্থীরা। সকাল ৯টা থেকে পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে অনেকেই যথাসময়ে বাসা থেকে বের হতে পারেননি। কেউ কেউ বের হলেও সড়কে পর্যাপ্ত যানবাহন না থাকায় বিপাকে পড়ছেন।

কোন কোন এলাকায় সড়কের পানি বাসার মধ্যে ঢুকে পড়েছে। ইন্দিরা রোডের এক বাসিন্দা ফকির জহরুল এ নিয়ে মজা করে নিজের ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। সেখানে বৃষ্টির পানিতে ডুবে যাওয়া বাসার সিঁড়ির একটি ছবি শেয়ার করে তিনি লিখেছেন, ‘পানিবন্দি আছি, এখনো কেউ ত্রাণ নিয়ে এল না।’

কেউ আবার সড়কের ছবি দিয়ে লিখেছেন, ‘চারিদিকে পানি আর পানি। উড়াল দিব নাকি সাঁতার দিব।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ শুক্রবার সকাল ছয়টা থেকে নয়টা পর্যন্ত তিন ঘণ্টায় রাজধানীতে ৬০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ‌বৃষ্টি শুধু রাজধানীতে নয় দেশের সর্বত্রই হয়েছে। আর এমনটা চলতে পারে প্রায় সারা দিন। তবে আগামীকাল থেকে বৃষ্টি একটু কমে আসবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪