1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন
শিরোনাম :
সীমান্তে হতাহতের ঘটনা শূন্যে নামিয়ে আনার বিষয়ে আলোচনা হয়েছে-শেখ হাসিনা ইতিহাস গড়ে সেমিতে আফগানিস্তান প্রথমবারের মতো ঢাকা রেঞ্জের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত ঢালাওভাবে পুলিশকে নিয়ে সমালোচনা করা উচিত না- সালমান এফ রহমান উচ্চশিক্ষায় বিদেশগামী শিক্ষার্থীদের মূ্ল্যবোধে স্থির থাকার পরামর্শ ‘জল্লাদ’ শাহজাহান আর নেই দুর্নীতিগ্রস্ত ব্যক্তিদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞার নির্দেশ পেলে ব্যবস্থা-আইজিপি মেধাবী শিক্ষার্থীদের নিকট উপবৃত্তি ও টিউশন ফি বিতরণ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী চালু হচ্ছে রাজশাহী-কলকাতা ট্রেন সার্ভিস আওয়ামী লীগের ইতিহাস সংগ্রামের ইতিহাস

‘এক অনুপ্রেরণার নাম শেখ কামাল’

  • সময় : শনিবার, ১২ আগস্ট, ২০২৩
  • ৯০

যশোর সংবাদদাতা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে ।

শনিবার (১২ আগস্ট) বিকেলে যশোর শিল্পকলা একাডেমিতে যশোর জেলা ফুটবল অ্যাসোসিয়েশন এবং আবাহনী ক্রীড়া চক্রের যৌথ আয়োজনে এ আলোচনা সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।আলোচনা অনুষ্ঠানে জেলা প্রশাসক ও জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান উপদেষ্টা মোহাম্মদ আবরাউল হাছান মজুমদারের সভাপতিত্বে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন, সাবেক রাষ্ট্রদূত বীর মুক্তিযোদ্ধা মমতাজ হোসেন, স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত ও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক বীর মুক্তিযোদ্ধা রকিবুল হাসান, বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহাপরিচালক বীর মুক্তিযোদ্ধা ম. হামিদ।  

সভায় বক্তারা বলেন, শেখ কামাল ছিলেন দেশের ইতিহাসের সফল ক্রীড়া সংগঠক ও বহুমাত্রিক প্রতিভার অধিকারী একজন মানুষ। মাত্র ২৬ বছরের জীবনে দেশকে তিনি অনেক কিছু দিয়ে গেছেন। সর্বোচ্চ ক্ষমতার বলয়ের খুব কাছে থেকেও তিনি ছিলেন নিজ গুণে উজ্জ্বল।
 
মুক্তিবাহিনীর সুদক্ষ নেতৃত্ব তৈরির লক্ষ্যে মুক্তিযুদ্ধের ১১টি সেক্টরের মধ্য থেকে মেধা ও যোগ্যতার ভিত্তিতে নির্বাচিত ৬১ জনের মধ্যে শেখ কামাল ছিলেন অন্যতম। তিনি মুক্তিযুদ্ধের গেরিলা বাহিনীর সংগঠনে ও তাদের প্রশিক্ষণে অসামান্য অবদান রেখেছিলেন। মহান মুক্তিযুদ্ধের সময় শেখ কামালের বয়স ছিল মাত্র ২১ বছর। পাকিস্তানি হানাদার বাহিনী তার বাবাকে গ্রেপ্তার করে অজানা জায়গায় নিয়ে যাওয়ার পরেও তিনি (শেখ কামাল) সুকৌশলে বাড়ি থেকে লুকিয়ে চলে গিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। তিনি দেশের জন্য, মুক্তিযুদ্ধের জন্য তার পরিবারের অন্য সদস্যদের একপ্রকার অনিশ্চয়তার মধ্যে রেখেই মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। শেখ কামাল এক অনুপ্রেরণার নাম। তার মধ্যে অসাধারণ নেতৃত্বের গুণাবলী ছিল। তিনি সাংস্কৃতিক ও ক্রীড়াঙ্গনে বিশেষ অবদান রেখে গেছেন। 

এছাড়াও সংক্ষিপ্ত বক্তব্যে রাখেন, যশোর সরকারি এমএম কলেজের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি একরামুল-উদ-দ্দৌলা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট জহুরুল আহমেদ, যশোর পৌর মেয়র হায়দার গণি খান পলাশ, বিকেএসপির হকির সাবেক চিফ কোচ কাওসার আলী, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এজেডএম সালেক, অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির। অনুষ্ঠান পরিচালনা করেন, যশোর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনে সভাপতি আসাদুজামান মিঠু। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ১১৭ জন ক্ষুদে প্রতিযোগী অংশগ্রহণ করেন।

বা বু ম / অ জি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪