1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:৩০ অপরাহ্ন

একটি সুষ্ঠু, অবাধ ও সহিংসতামুক্ত নির্বাচন করার ব্যাপারে জনগণের কাছে অঙ্গীকারবদ্ধ : আইনমন্ত্রী

  • সময় : বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩
  • ১১৭

নিজেস্ব প্রতিবেদক

সুষ্ঠু, অবাধ ও সহিংসতামুক্ত নির্বাচন করার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার অঙ্গীকারবদ্ধ বলে ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুককে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক ।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রীর নিজ দপ্তরে ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক সৌজন্য সাক্ষাৎ করেন । পরে আইনমন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন। মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয় ।

নির্বাচন নিয়ে কোনো আলোচনা হয়েছে কি না—এমন প্রশ্নে আইনমন্ত্রী বলেন, ‘নির্বাচন নিয়ে আমার সঙ্গে সেভাবে কথা হয়নি। ব্রিটিশ হাইকমিশনার আমাকে শুধু এ কথাই বলেছেন, তিনি খুব ইন্টারেস্টিং সময়ে বাংলাদেশে এসেছেন। আমি বলেছি, হ্যাঁ। এখন কমবেশি আমাদের মনোযোগ হচ্ছে নির্বাচন এবং জননেত্রী শেখ হাসিনার সরকার একটি সুষ্ঠু, অবাধ ও সহিংসতামুক্ত নির্বাচন করার ব্যাপারে জনগণের কাছে অঙ্গীকারবদ্ধ।’

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, সারাহ কুক বাংলাদেশে ব্রিটিশ হাইকমিশনার হিসেবে যোগ দেওয়ার পর এটিই হচ্ছে তাঁর সঙ্গে প্রথম সাক্ষাৎ। তিনি যখন বাংলাদেশে ডিএফআইডির প্রধান ছিলেন, তখন তাঁর সঙ্গে পরিচয় ছিল। সারাহ কুক বাংলাদেশে ফিরে আসতে পেরে অত্যন্ত খুশি। বাংলাদেশের উন্নয়নের ব্যাপারে কথাবার্তা হয়েছে। হাইকমিশনার আশ্বস্ত করেছেন যে তিনি বাংলাদেশের উন্নয়নের দিকে লক্ষ রাখবেন।

বাংলাদেশের আইনি কাঠামোর অনেক কিছুই ব্রিটিশ আইনের ওপর নির্ভরশীল। এখন আইনের ক্ষেত্রে অনেক রকম উন্নয়ন হয়েছে এবং এটি কীভাবে আরও উন্নত করা যায়, সে ব্যাপারে পরস্পর আলাপ-আলোচনা করা হয়েছে বলে জানান আইনমন্ত্রী।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের সাজা নিয়ে কোনো আলোচনা হয়েছে কি না—সাংবাদিকেরা জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, তারেক রহমানের সাজার বিষয়ে হাইকমিশনারের সঙ্গে কোনো আলাপ হয়নি।

সৌজন্য সাক্ষাৎকালে আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার, ব্রিটিশ হাইকমিশনের গভর্ন্যান্স উপদেষ্টা মো. রফিকুজ্জামান, ব্রিটিশ হাইকমিশনের দ্বিতীয় সচিব (রাজনৈতিক) ভেনেসা বিউমন্ট উপস্থিত ছিলেন।

বা বু ম / অ জি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪