1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:৪০ অপরাহ্ন
শিরোনাম :
ছিনতাই হওয়া স্বদেশ আবার ফিরিয়ে আনেন শেখ হাসিনা- ড.সৈয়দ আনোয়ার হোসেন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন-যোগাযোগ ব্যবস্থার অভাবনীয় সাফল্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত রাজধানীর শ্যামপুর থেকে ফেনসিডিল সহ ৫ মাদক ব্যবসায়ী আটক র‌্যাবের উপর দেয়া যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রত্যাহার হচ্ছে না যুক্তরাষ্ট্রে পৌঁছেছে টাইগাররা ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো- প্রধানমন্ত্রী কুমিল্লার চৌদ্দগ্রামে বাস উল্টে ৫ জন নিহত, আহত ১০ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ গাজীপুরে যমুনা ট্রেনের ইঞ্জিনে আগুন পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠিত

সাদা কাপড় পরে অনশনে বসেছেন বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা

  • সময় : মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩
  • ৫৭

নিজস্ব প্রতিবেদক

বেসরকারি শিক্ষা জাতীয়করণের দাবিতে টানা ২১ দিন অবস্থান কর্মসূচির পর সাদা কাপড় পরে অনশনে বসেছেন বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা। মঙ্গলবার (১ আগস্ট) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে অনশনে বসেন তারা।

দেখা যায়, সকাল থেকে প্রেস ক্লাবের সামনে অন্য দিনের মতো শিক্ষকরা জমায়েত শুরু করেন। তাদের অনেকেরই শরীরে জড়ানো কাফনের সাদা কাপড়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে শিক্ষকদের সংখ্যা। বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর তোপখানা রোডের পল্টন মোড় থেকে কদম ফোয়ারা অংশে যান চলাচল বন্ধ হয়ে যায়।

পরে বাংলাদেশ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শেখ কাওছার আহমেদ বলেন, জাতীয়করণ শিক্ষকদের আজকের দাবি নয়। আমরা দীর্ঘদিন ধরে এ দাবি জানিয়ে আসছি। আমরা চাই, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে আমাদের দাবি তুলে ধরতে। প্রধানমন্ত্রী পাঁচ মিনিট সময় দিলে আমরা আমাদের দাবির বিষয়টি তুলে ধরতে পারব।

তিনি বলেন, আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এটি আমাদের রুটি-রুজির বিষয়, আমাদের অস্তিত্বের বিষয়। আমাদের আন্দোলন থেকে সরানোর জন্য নানাভাবে হুমকি দেওয়া হচ্ছে। কিন্তু কোনো কাজ হচ্ছে না। আমাদের সাফ কথা, যতক্ষণ পর্যন্ত আমাদের দাবির সুস্পষ্ট সমাধান কিংবা প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পাব ততক্ষণ প্রেস ক্লাব এলাকা ছাড়ব না। প্রয়োজনে এখানে মারা যেতে রাজি।

বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) ডাকে ১১ জুলাই থেকে অবস্থান কর্মসূচি পালন করছেন হাজারো শিক্ষক। এর মধ্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর দফায় দফায় ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানালেও শিক্ষকরা লাগাতার অবস্থান কর্মসূচি পালন করে যাচ্ছেন। শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনার পরও কোনো সমাধানে আসতে পারেননি শিক্ষকরা। এ পরিস্থিতিতে শিক্ষকরা জাতীয়করণের সুস্পষ্ট ঘোষণা বা প্রধানমন্ত্রীর সঙ্গে পাঁচ মিনিটের সাক্ষাৎ চেয়েছেন।

বা বু ম / অ জি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪